বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

হাথুরুসিংহেকে বরখাস্তের নির্দেশ

hathurushingha

শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান কোচে পদ থেকে চান্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্তের নির্দেশ দিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফারনান্ডো। শুক্রবার (১৯ জুলাই) তিনি এ আদেশ দেন বলে খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর শ্রীলঙ্কার কোচিং স্টাফে পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছিল। তারও আগে থেকে নড়বড়ে ছিল প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহের আসন। বোর্ড শুধু ক্রীড়ামন্ত্রীর সবুজ সংকেতের অপেক্ষায় ছিল।

লঙ্কান বোর্ডের একটি সূত্রের বরাতে এএফপি জানিয়েছে, ক্রীড়ামন্ত্রী নাকি বিশ্বকাপের আগেই কোচদের বিদায় করে দিতে চেয়েছিলেন। কিন্তু ওই সময় পরিস্থিতি বিবেচনায় তাদের বিশ্বকাপে পাঠানো হয়। বিশ্বকাপ থেকে ফিরেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা। আর এই সিরিজটিই হবে এ দফায় লঙ্কান কোচ হিসেবে হাথুরুসিংহের শেষ সিরিজ।

যদিও নিজের চুক্তির বাকি সময়টাও থেকে যেতে চেয়েছিলেন হাথুরু। বিশ্বকাপ থেকে ফিরে কলম্বোয় সাংবাদিকদের তিনি বলেছিলেন, ‘আমার আরো ১৬ মাস সময় আছে। আশা করি চুক্তির পুরো মেয়াদ আমি থাকবো।’

কিন্তু তার ইচ্ছার প্রতি আর সম্মান দেখাতে চাইছে না লঙ্কান বোর্ড। কোচিং স্টাফের অন্যান্য সদস্যের সঙ্গেও আর চুক্তি নবায়ন করবে না তারা।

বিশ্বকাপ সংবাদ

injamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসারuntitled-8বিশ্বকাপের 'সব বিভাগের সেরারা'new-zaনিউজিল্যান্ডের সঙ্গে একটু অবিচারই হয়েছ: ফাহিমmediaইংলিশদের শিরোপা জয়ে আন্তর্জাতিক মিডিয়াগুলোর প্রতিক্রিয়াicc-11আইসিসির সেরা একাদশে সাকিবcapture1প্রথমবার বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত ইংল্যান্ড সমর্থকরাworld-cup-recordsএক নজরে বিশ্বকাপের 'যতো সেরা'stokesদলকে শিরোপা জেতানোর স্বীকৃতি পেলেন স্টোকসwillসাকিবকে টুর্নামেন্টসেরা হতে দিলেন না উইলিয়ামসন