বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

আম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!

ben-stokes

লর্ডসে গত রোববারের ঐতিহাসিক বিশ্বকাপের স্বাদটা যেনো এখনো মুখে লেগে আছে! কি ম্যাচটাই না ছিল! চরম উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে বিতর্কিত হয়ে আছে সুপার ওভারে বাউন্ডারির সংখ্যার ভিত্তিতে বিজয়ী নির্ধারণ এবং রান নেয়ার সময় স্টোকসের ব্যাটে লেগে বল সীমানার বাইরে চলে যাওয়ায় অতিরিক্ত ৪ রান নিয়ে।

মূলত দুই অনফিল্ড আম্পায়ার পরামর্শ করেই দৌড়ে নেয়া দুই রানের সঙ্গে বাউন্ডারির ৪ রান মিলিয়ে মোট ৪ রানের সিদ্ধান্ত দেন। অতিরিক্ত ওই ৪ রানই শেষ পর্যন্ত ম্যাচটি সুপার ওভারে নিয়ে যেতে সহায়তা করে ইংল্যান্ডকে। যেখানে সমান রান করেও বাউন্ডারির সংখ্যায় এগিয়ে থেকে শিরোপা জেতে ইংলিশরা।

কিন্তু ওই অতিরিক্ত ৪ রান নাকি ফেরত নেয়ার জন্য আম্পায়ারদের বলেছিলেন ইংলিশদের স্বপ্ন সারথি বেন স্টোকস।

এমন  চলঞ্চল্যকর তথ্য দিয়েছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। তিনি বলেন, তার জানা মতে, ওই সময় অতিরিক্ত ৪ রান ফেরত নেয়ার জন্য আম্পায়ারদের বলেছিলেন স্টোকস। কিন্তু নিয়ম অনুসরণ করতে গিয়ে তার কথা রখেননি আম্পায়াররা।

অ্যান্ডারসন বলেন, ক্রিকেটের নিয়ম অনুযায়ী, আপনার শরীরে এভাবে বল লেগে চলে গেলে আপনি দৌড়ে রান নিতে পারবে না। কিন্তু সেটা যদি বাউন্ডারি লাইন স্পর্শ করে তাহলে তা সেটি ৪ রান হবে। এক্ষেত্রে আপনার কিছুই করার নেই। আমি মাইকেল ভনের কাছে শুনেছি, ওই সময় স্টোকস আম্পায়ারের কাছে গিয়ে অতিরিক্ত ওই ৪ রান ফেরত নেয়ার কথা বলেছিলেন। সে জানিয়েছিল, ইংল্যান্ডের এই রানের প্রয়োজন নেই।

বিশ্বকাপ সংবাদ

injamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসারuntitled-8বিশ্বকাপের 'সব বিভাগের সেরারা'new-zaনিউজিল্যান্ডের সঙ্গে একটু অবিচারই হয়েছ: ফাহিমmediaইংলিশদের শিরোপা জয়ে আন্তর্জাতিক মিডিয়াগুলোর প্রতিক্রিয়াicc-11আইসিসির সেরা একাদশে সাকিবcapture1প্রথমবার বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত ইংল্যান্ড সমর্থকরাworld-cup-recordsএক নজরে বিশ্বকাপের 'যতো সেরা'stokesদলকে শিরোপা জেতানোর স্বীকৃতি পেলেন স্টোকসwillসাকিবকে টুর্নামেন্টসেরা হতে দিলেন না উইলিয়ামসন