বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

দলকে শিরোপা জেতানোর স্বীকৃতি পেলেন স্টোকস

stokes

দল বিশ্বকাপ জিতেছে। নিজের হাতে উঠেছে ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার। বেন স্টোকসের জন্য এরচেয়ে বড় পাওয়া আর কিই বা হতে পারে! নিজের দেশকে প্রথমবারের মতো শিরোপা এনে দেয়ার ম্যাচে ব্যাট হাতে অসাধারণ খেলেছেন।

ইংল্যান্ড ইনিংসের শুরুতেই শুরুতেই রানের চাকা টেনে ধরতে সক্ষম হন নিউজিল্যান্ডে পেসাররা। তার ফলটাও পায় হাতেনাতে। টপ অর্ডারকে ব্যর্থ করে ৮৬ রানেই তুলে নেয় ৪ উইকেট। হেনরি, ফার্গুসনরা যখন ভারতের বিপক্ষে সেমিফাইনালের স্মৃতি জাগিয়ে তুলছিলেন ঠিক ওই সময় জুটি বাধেন বেন স্টোকস এবং জস বাটলার। এই জুটিতেই স্বপ্ন দেখছিলেন ইংলিশরা। কিন্তু তাদের ১১০ রানে জুটি ভেঙে নিউজিল্যান্ডকে আবারো ম্যাচে ফেরান লোকি ফার্গুসন। ৬০ বলে ৫৯ রান করা জস বাটলার ফিরে গেলে আবারো চাপে পড়ে স্বাগতিকরা। কিন্তু এই চাপে ভেঙে পাড়েননি স্টোকস।

শেষ ৩ ওভারে ইংল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ৩৪ রান। ৪৮তম ওভারের প্রথম বলেই ক্রিস ওকস ফিরে গেলে পুরো দায়িত্ব এসে পড়ে বেন স্টোকসের কাঁধে।

৮৪ রানে অপরাজিত থেকেও সে যাত্রায় দলকে জেতাতে না পারলেও ম্যাচ টাই বানিয়ে নিয়ে যান সুপার ওভারে। বিশ্বকাপের ফাইনালে কোনো ইংলিশ ব্যাটসম্যান এত রান আগে করতে পারনেনি। সুপার ওভারেও ব্যাট হাতে নামেন স্টোকস। বাটলারের সঙ্গে মিলে করেন ১৫ রান। জোফরে আর্চারের বলে ১৬ রান নিতে ব্যর্থ হন জিমি নিশাম এবং মার্টিন গাপাটিল।

দলকে এমন রোমাঞ্চকর জয় এনে দেয়ার স্বীকৃতি তো শুধু ম্যাচসেরার পুরস্কারই হতে পারে!

বিশ্বকাপ সংবাদ

injamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসারuntitled-8বিশ্বকাপের 'সব বিভাগের সেরারা'new-zaনিউজিল্যান্ডের সঙ্গে একটু অবিচারই হয়েছ: ফাহিমmediaইংলিশদের শিরোপা জয়ে আন্তর্জাতিক মিডিয়াগুলোর প্রতিক্রিয়াicc-11আইসিসির সেরা একাদশে সাকিবcapture1প্রথমবার বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত ইংল্যান্ড সমর্থকরাworld-cup-recordsএক নজরে বিশ্বকাপের 'যতো সেরা'stokesদলকে শিরোপা জেতানোর স্বীকৃতি পেলেন স্টোকসwillসাকিবকে টুর্নামেন্টসেরা হতে দিলেন না উইলিয়ামসন