বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

ওয়ার্নার-ফিঞ্চদের ঝড়ের পর অস্ট্রেলিয়ার লাগাম টানলেন আমির

amir-warner

ডেভিড ওয়ার্নার উড়ছেন! আর মোহাম্মদ আমিরের মুখে তৃপ্তির হাসি! নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফিরেছেন ওয়ার্নার। খেলছেন বিশ্বকাপ। সেই মঞ্চে তার ব্যাট থেকে এসেছে সেঞ্চুরি। ওয়ার্নারের তো উড়ারই কথা! আর এই আমিরকে তো বাদই দিয়েছিল পাকিস্তান। শেষ মুহূর্তে দলে ডেকেছে। তবে তিনিই যে এখনো পাকিস্তানের বোলিংয়ের সবচেয়ে ধারালো অস্ত্র সেটাও প্রমাণ করে দিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে।

এর আগে উইন্ডিজের বিপক্ষে সুবিধা করতে না পারলেও আফগানিস্তান এবং ভারতের বিপক্ষে রান পেয়েছেন ডেভিড ওয়ার্নার। তবে বল খরচা করেছেন অনেক বেশি, যা তার স্বভাবের সঙ্গে ঠিক মানানসই না। তবে পাকিস্তানের বিপক্ষে ১০৭ রানের ইনিংসটি তিনি খেলেছেন ১১১ বলে।

ওয়ার্নারের সেঞ্চুরিতে ভর করে বড় সংগ্রহও পেয়েছে অস্ট্রেলিয়া। তবে অস্ট্রেলিয়ার বড় সংগ্রহের পেছনে পাকিস্তানের ফিল্ডারদের অবদানও কম নয়। ক্যাচ মিসের মহড়ার সঙ্গে ফিল্ডিংয়ের সহজ মিসগুলো চোখে পড়েছে বাজেভাবে।

টস হেরে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরুই পায় অস্ট্রেলিয়া। ১৪৬ রানে ওপেনিং জুটি ভাঙে। ৮২ রানে আমিরের শিকার হন অ্যারন ফিঞ্চ। এরপর ওয়ার্নারের সেঞ্চুরি ছাড়া আর কেউই সেভাবে ইনিংস বড় করতে পারেননি। মূলত মোহাম্মদ আমিরের পেসে কুপোকাত হয়েছেন। ৪০ ওভারে অজিদের রান যেখানে ছিল ২৫৬। সেখান ৪৯ ওভারে অলআউট হয় ৩০৭ রানে।

শেষ দিকে ৫ উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়ার রানের লাগাম টেনে ধরেন আমির। একটা সময় মনে হচ্ছিল, রান হয়তো সাড়ে তিনশ পার করবে। কিন্তু কারি, কোল্টার-নেইল, কামিন্সদের পিচে দাঁড়াতেই দেননি আমির, হাসান আলীরা।

স্কোর:
অস্ট্রেলিয়া ৩০৭/১০ (৪৯)

অ্যারন ফিঞ্চ ৮২ (৮৪)
ডেভিড ওয়ার্নার ১০৭ (১১১)
স্টিভ স্মিথ ১০ (১৩)
গ্লেন ম্যাক্সওয়েল ২০ (১০)
শন মার্শ ২৩ (২৬)
উসমান খাজা ১৮ (১৬)
অ্যালেক্স কারি ২০ (২১)
নাথান কোল্টা-নেইল ২ (৩)
প্যাট কামিন্স ২ (৬)
মিচেল স্টার্ক ৩ (২)
কেন রিচার্ডসন ১ (১)

বোলার:
মোহাম্মদ আমির ১০-২-৩০-৫
শাহীন আফ্রিদি ১০-০-৭০-২
হাসান আলী ১০-০-৬৭-১
ওয়াহাব রিয়াজ ৮-০-৪৪-১
মোহাম্মদ হাফিজ ৭-০-৬০-১
শোয়েব মালিক ৪-০-২৬-০

বিশ্বকাপ সংবাদ

injamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসারuntitled-8বিশ্বকাপের 'সব বিভাগের সেরারা'new-zaনিউজিল্যান্ডের সঙ্গে একটু অবিচারই হয়েছ: ফাহিমmediaইংলিশদের শিরোপা জয়ে আন্তর্জাতিক মিডিয়াগুলোর প্রতিক্রিয়াicc-11আইসিসির সেরা একাদশে সাকিবcapture1প্রথমবার বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত ইংল্যান্ড সমর্থকরাworld-cup-recordsএক নজরে বিশ্বকাপের 'যতো সেরা'stokesদলকে শিরোপা জেতানোর স্বীকৃতি পেলেন স্টোকসwillসাকিবকে টুর্নামেন্টসেরা হতে দিলেন না উইলিয়ামসন