বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

পরিকল্পনায় কোনো ভুল ছিল না: নান্নু

nannu

বিশ্বকাপে বাংলাদেশের পরিকল্পনায় কোনো ভুল ছিলো না। মাঠের খেলায় নিজেদের মেলে ধরতে না পারায় পরপর দুই ম্যাচ হেরেছে টাইগাররা। মনে করেন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। বলেন, একাদশে পরিবর্তন আসবে উইকেট বিবেচনায়। বৃষ্টির কারণে, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় হতাশ মিনহাজুল। তবে এখনো সেমিফাইনালে উঠার দারুণ সম্ভাবনা দেখছেন তিনি।

প্রধান নির্বাচক যোগ দেবেন টাইগারদের সঙ্গে। থাকবেন বিশ্বকাপের শেষ পর্যন্ত। ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেয়ার আগে সঙ্গী হয়েছে হতাশা। সেই হতাশার আরেক নাম বৃষ্টি। ভেসে গেছে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ। কঠিন হয়ে গেছে বাংলাদেশের বিশ্বকাপ সমীকরণ।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটা না হওয়াতে আমরা সবাই হতাশ হয়েছি। ম্যাচটা হলে আমাদের জন্য বিশাল অ্যাডভান্টেজ ছিল। পরের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আমার বিশ্বাস, আমরা পরবর্তী ম্যাচ থেকে ভালো ক্রিকেট খেলতে পারবো।

তবে মিনহাজুলের মতে, বৃষ্টি তো বিপদে ফেলতে পারে অন্যদেরও। তাই কিনা এটা না ভেবে পরবর্তী ম্যাচের দিকে তাকিয়ে টিম বাংলাদেশ। তবে জয়ের বিকল্প নেই। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেরে পর টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত নিয়ে কম সমালোচনা হয়নি। কোথাও কি পরিকল্পনায় ভুল ছিলো? মানতে নারাজ প্রধান নির্বাচক।

নান্নু বলেন, মাঠের আগের দিন প্রাকটিস দেখে, মাঠের সবকিছু দেখেই কিন্তু সিদ্ধান্ত নেয়া হয়। চিন্তার কোনো কারণ নেই। পুরোপুরি প্লান করেই সবকিছু করা হচ্ছে। নির্দিষ্ট দিনে আপনি কেমন খেলেন সেটাই হল গুরুত্বপূর্ণ।

পরের মাচগুলোতে উইকেট বিবেচনায় একাদশে আসবে পরিবর্তন। প্রধান নির্বাচক জানালেন, শ্রীলঙ্কার বিপক্ষে, খেলা মাঠে গড়ালে দলে দেখা যেতো এক বা একাধিক পরিবর্তন। তিনি মনে করেন, এখনো ভালো সুযোগ আছে টাইগারদের। তবে আপাতত সেমিফাইনালের কথা চিন্তা না করে ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনা করা উচিত।

'ইংল্যান্ডে তো একটা মাঠে খেলা হয় না। একেকটা জায়গায় একেকটা ম্যাচ হচ্ছে। কোনদিকে বড়, কোনদিকে ছোট সবকিছু দেখতে হয়। পেস বোলার বেশি দরকার নাকি স্পিন দরকার এ সবকিছুই চিন্তা করতে হয়। শ্রীলঙ্কার বিপক্ষে কিছু প্লেয়ার পরিবর্তন করার চিন্তা এসেছিল। যেহেতু ম্যাচটা হয় নাই তাই ওটা চিন্তা করে লাভ নেই। পরবর্তীতে কন্ডিশন দেখেই সিদ্ধান্ত নেয়া হবে।'

মিনহাজুল বিশ্বাস করেন, তামিম ঘুরে দাঁড়ালে আরো আত্মবিশ্বাসী হয়ে উঠবে টিম বাংলাদেশ।

বিশ্বকাপ সংবাদ

fahim-talk‘সবাই স্বীকার করছে বাংলাদেশ একটা শক্তিশালী দল’alim-darভারত ম্যাচেও থাকছেন সেই আলিম দারnewউইলিয়ামসনের বিদায়ে বিপদ বাড়লো নিউজিল্যান্ডেরaamirআমির-আফ্রিদির তোপে বিপর্যয়ে নিউজিল্যান্ডzimbabweক্রিকেট বোর্ড ভেঙেই দিলো জিম্বাবুয়ে!williamsonবিশ্বকাপে অপরিবর্তিত একাদশের রেকর্ড গড়ল নিউজিল্যান্ডpak-tossটস হারল পাকিস্তানpak-vs-newভেজা মাঠে টস বিলম্বtiyaআবারও মিলল জ্যোতিষী টিয়ার ভবিষ্যদ্বাণীengland-eleminateইংল্যান্ডই এখন বাদ পড়ার শঙ্কায়england-loseইংল্যান্ডকে হারিয়ে সবার আগে সেমিতে অস্ট্রেলিয়াshakib-helmut'সাকিব পারফরম্যান্স দিয়েই দেশকে ভালোবাসতে চায়'ause-taggetঅস্ট্রেলিয়াকে নাগালের মধ্যেই রাখলো ইংল্যান্ডrashid-khanরেগে গেলেন, হেরেও গেলেন রশিদ খানmahmudullahমাহমুদুল্লাহর চোট কতটা গুরুতর?auseদুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াtoss-englandটস জিতল ইংল্যান্ডpost-shakib1দলীয় পারফরমেন্সে দল এগিয়ে যাচ্ছে: সাকিব