বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

ক্রিকেট ছেড়ে দেয়ার হুমকি শেহজাদের

mohammad-shahjad

বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার পর ক্রিকেট ছেড়ে দেয়ার হুমকি দিয়েছেন আফগানিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। তার অভিযোগ, তিনি খেলার মতো ফিট থাকার পরেও তাকে আনফিট বলে জোর করে টিম থেকে বাদ দেয়া হয়েছে।

গত সপ্তাহে হাঁটুর ইনজুরির কারণে শেহজাদ বাদ পড়ার পর তার পরিবর্তে দলে জায়াগ পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান ইকরাম আলী খিল।

পাকিস্তানের বিপক্ষে ওয়ার্মআপ ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়েন শেহজাদ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে তিনি খেলেছিলেন। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চিফ এক্সিকিউটিভ আসাদুল্লাহ খান ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, বিশ্বকাপের বাকি ম্যাচগুলো খেলার মতো যথেষ্ট ফিট নন শেহজাদ। তবে ৩২ বছর বয়সে শেহজাদের দাবি, সমস্যাটা আসলে ফিটনেস নিয়ে নয়।

দল থেকে বাদ পড়ার পর আফগানিস্তানে ফিরে শেহজাদ বলেন, আমি লন্ডনে একজন ডাক্তারের কাছে গিয়েছিলাম। তিনি আমার হাঁটুর চিকিৎসা করে আমাকে ওষুধ দিয়ে বলেন, আমি দুই তিন দিন বিশ্রাম নেয়ার পর খেলতে পারবো।

'এরপর আমি দলের অনুশীলনও করেছি, ব্যাট করেছি, উইকেটকিপিং প্রাকটিসও করেছি। দলের সবার সঙ্গে লাঞ্চও করেছি। এরপর টিম বাসে আমার মোবাইল ফোনে আইসিসির প্রেস রিলিজ দেখতে পাই যেখানে লেখা, আমি বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছি। তখনই আমি প্রথম জানতে পারি আমি আনফিট।

'আমি ম্যানেজারকে জিজ্ঞাসা করলাম, যে আমাকে ফোন পকেটে রেখে ডাক্তারের সঙ্গে কথা বলতে বললেন। ডাক্তার আমাদের দিকে নিরুপায় দৃষ্টিতে তাকালেন এবং বললেন, তিনি কিছুই করতে পারেননি।

'সমস্যাটা আসলে কী আমি জানি না। যদি কোনো সমস্যা থেকে থাকে তাহলে আমাকে সেটা জানানো উচিৎ। তারা যদি চায়, আমি আর না খেলি তাহলে আমি ক্রিকেট থেকে বিদায় নিবো।'

'আমি আর খেলতে পারবো বলে মনে করছি না। বিশ্বকাপ খেলা সবার স্বপ্ন। আমাকে ২০১৫ সালের বিশ্বকাপ থেকেও বাদ দেয়া হয়েছিল আনফিট বলে। আবারো সেই কাজটাই করা হল। আমি আমার পরিবার এবং বন্ধুদের সঙ্গে পরামর্শ করবো। আমার হৃদয় আর ক্রিকেটে নেই।'

বিশ্বকাপ সংবাদ

fahim-talk‘সবাই স্বীকার করছে বাংলাদেশ একটা শক্তিশালী দল’alim-darভারত ম্যাচেও থাকছেন সেই আলিম দারnewউইলিয়ামসনের বিদায়ে বিপদ বাড়লো নিউজিল্যান্ডেরaamirআমির-আফ্রিদির তোপে বিপর্যয়ে নিউজিল্যান্ডzimbabweক্রিকেট বোর্ড ভেঙেই দিলো জিম্বাবুয়ে!williamsonবিশ্বকাপে অপরিবর্তিত একাদশের রেকর্ড গড়ল নিউজিল্যান্ডpak-tossটস হারল পাকিস্তানpak-vs-newভেজা মাঠে টস বিলম্বtiyaআবারও মিলল জ্যোতিষী টিয়ার ভবিষ্যদ্বাণীengland-eleminateইংল্যান্ডই এখন বাদ পড়ার শঙ্কায়england-loseইংল্যান্ডকে হারিয়ে সবার আগে সেমিতে অস্ট্রেলিয়াshakib-helmut'সাকিব পারফরম্যান্স দিয়েই দেশকে ভালোবাসতে চায়'ause-taggetঅস্ট্রেলিয়াকে নাগালের মধ্যেই রাখলো ইংল্যান্ডrashid-khanরেগে গেলেন, হেরেও গেলেন রশিদ খানmahmudullahমাহমুদুল্লাহর চোট কতটা গুরুতর?auseদুই পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়াtoss-englandটস জিতল ইংল্যান্ডpost-shakib1দলীয় পারফরমেন্সে দল এগিয়ে যাচ্ছে: সাকিব