বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

সাকিবের চোট কতটা গুরুতর?

shakib-al-hasan

ইংল্যান্ডের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচে নায়কোচিত ইনিংস খেলেছেন সাকিব আল হাসান। শতক হাঁকানোর পথে উরুর পেশিতে টান লাগে তার। যে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগের দিন অনুশীলন করতে পারেননি তিনি। ব্যথার তীব্রতা থাকায় শঙ্কা জেগেছিল লঙ্কানদের বিপক্ষে ম্যাচে তার খেলা নিয়ে।

তবে আশার কথা হল, সাকিবের চোট গুরুতর নয়।

সাকিবের চোটের ধরণ জানার জন্য আঘাতপ্রাপ্ত স্থানে স্ক্যান করানো হয়। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল স্ক্যান রিপোর্টের পরই জানা যাবে তার চোটের ধরণ। একই সাথে বুঝা যাবে লঙ্কানদের বিপক্ষে খেলতে পারবেন কিনা।

স্ক্যান রিপোর্টে স্বস্তির বার্তাই পেল বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বসেরা এ অলরাউন্ডারের চোট গুরুতর নয়। তার চোট’টিকে গ্রেড ওয়ান স্ট্রেইন বলে ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হচ্ছে না তাকে। এমনকি এ চোট নিয়ে তিনি খেলতেও পারবেন লঙ্কানদের বিপক্ষে।

চলমান বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব। ৩ ম্যাচ থেকে বল হাতে ৩ উইকেট পেলেও ব্যাট হাতে অনন্য তিনি। এরই মধ্যে বিরাজ করেছেন শীর্ষ রান সংগ্রাহক হিসেবে। দুই অর্ধশতকের সাথে এক শতকে এখনো পর্যন্ত আসরে ২৬০ রান করেছেন তিনি।

বিশ্বকাপ সংবাদ

injamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসারuntitled-8বিশ্বকাপের 'সব বিভাগের সেরারা'new-zaনিউজিল্যান্ডের সঙ্গে একটু অবিচারই হয়েছ: ফাহিমmediaইংলিশদের শিরোপা জয়ে আন্তর্জাতিক মিডিয়াগুলোর প্রতিক্রিয়াicc-11আইসিসির সেরা একাদশে সাকিবcapture1প্রথমবার বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত ইংল্যান্ড সমর্থকরাworld-cup-recordsএক নজরে বিশ্বকাপের 'যতো সেরা'stokesদলকে শিরোপা জেতানোর স্বীকৃতি পেলেন স্টোকসwillসাকিবকে টুর্নামেন্টসেরা হতে দিলেন না উইলিয়ামসন