বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

জয়ের ধারায় ফিরবে টাইগাররা; আশাবাদ এইচপি দলের

fan-hope-up1

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই জয়ের ধারায় ফিরবে টাইগাররা, এমনটা আশা করছেন বিসিবি'র হাই-পারফরম্যান্স দলের কোচ সায়মন হেলমুট। শেষ দুই ম্যাচে হারলেও তা থেকে নেয়ার মতো ইতিবাচক অনেক বিষয় ছিলো বলে মন্তব্য করেন তিনি। পরের ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে সমীহ করলেও টাইগারদের জয়ের প্রত্যাশা করছেন কোচিং স্টাফ আর এইচপি দলের ক্রিকেটাররা।

ঈদের ছুটির আমেজ কাটেনি এখনও। তাই খুব একটা ব্যস্ততা নেই বিসিবি'র একাডেমি মাঠে। অবশ্য ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরেছে বিসিবি হাই পারফরম্যান্স ইউনিট। দলকে অনুশীলন করানোর এক ফাঁকে জাতীয় দলের পারফরম্যান্স আর সামনের ম্যাচগুলোয় করণীয় বিষয়ে কথা বললেন কোচ সায়মন হেলমুট।

সায়মন হেলমুট বলেন, বাংলাদেশ এখন পর্যন্ত হতাশ করে দেয়ার মতো খেলেনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়, নিউজিল্যান্ডের সাথে শেষ পর্যন্ত জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখা, আর স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সাকিবের ইনিংস আর মুশফিকের সাথে পার্টনারশিপ; এই বিষয়গুলো ড্রেসিংরুমে ইতিবাচক পরিবেশ তৈরি করেছে আমি নিশ্চিত। আশা করছি ছেলেরা এই প্রাপ্তিগুলো থেকে আত্মবিশ্বাস নিয়ে পরের ম্যাচে মাঠে নামবে।

পরের ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সাম্প্রতিক পারফরম্যান্স বিচারে কি এগিয়ে থাকবে টাইগাররা?

সায়মন হেলমুট আরও বলেন, টুর্নামেন্টে কোনো দলই আন্ডারডগ নয়। শ্রীলঙ্কাকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। তবে আমাদের দল যেভাবে খেলছে, তাতে করে জয়টা প্রত্যাশিত। এখনও ৬ টি ম্যাচ আছে আমাদের হাতে। ছোট খাটো ভুলগুলো শুধরে নিতে পারলে টাইগাররা চূড়ান্ত পর্যায়ে খেলার যোগ্যতা রাখে।

মাশরাফি-তামিম-সাকিবদের দেখে অনুপ্রেরণা খুঁজে পান জাতীয় দলের পাইপলাইনের ক্রিকেটাররা। ক্রিকেটের মহারণে শিগগিরই জয়ের ধারায় ফিরবে অগ্রজরা প্রত্যাশা তাদের।

এইচপি ইউনিটের ক্রিকেটার ইয়াসির রাব্বি বলেন, ছোট ছোট কিছু জায়গায় ভুল থাকায় আমরা পিছিয়ে গিয়েছি। এই ভুলগুলো শুধরে নিতে পারলে আমরা ভালো করবো।

এখন পর্যন্ত বিশ্বকাপে কখনোই শ্রীলঙ্কাকে হারায়নি বাংলাদেশ। তবে সবার প্রত্যাশা এবার খুলবে সেই গেরো, সঙ্গে টিকে থাকবে সেমিতে খেলার স্বপ্ন। 

বিশ্বকাপ সংবাদ

injamamনির্বাচকের পদ ছাড়লেন ইনজামামben-stokesআম্পায়ারদের ওই ৪ রান ফেরত নিতে বলেছিলেন স্টোকস!gettyimages-1092462870-1553ভারতীয় কোচিং প্যানেলে ব্যাপক রদবদলের আভাসiccআইসিসিকে নিয়ে অভিতাভের মজার টুইট!stokesএবার নাইট উপাধি পাচ্ছেন স্টোকসeng-news1অ্যাশেজ চিন্তাভাবনা শুরু করেছেন জো রুটgarry'ইংল্যান্ড-নিউজিল্যান্ডকে যৌথ চ্যাম্পিয়ন করলে কোনো বিতর্ক হতো না'eng-team-may1প্রধানমন্ত্রী থেরেসা মে’র সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট দলের সাক্ষাৎengland-champআম্পায়ারের ভুলেই চ্যাম্পিয়ন ইংল্যান্ড!monti-panaserএই ট্রফি ইংল্যান্ডের আগামী প্রজন্মের ক্রিকেটকে পাল্টে দেবে: মন্টি পানেসারuntitled-8বিশ্বকাপের 'সব বিভাগের সেরারা'new-zaনিউজিল্যান্ডের সঙ্গে একটু অবিচারই হয়েছ: ফাহিমmediaইংলিশদের শিরোপা জয়ে আন্তর্জাতিক মিডিয়াগুলোর প্রতিক্রিয়াicc-11আইসিসির সেরা একাদশে সাকিবcapture1প্রথমবার বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত ইংল্যান্ড সমর্থকরাworld-cup-recordsএক নজরে বিশ্বকাপের 'যতো সেরা'stokesদলকে শিরোপা জেতানোর স্বীকৃতি পেলেন স্টোকসwillসাকিবকে টুর্নামেন্টসেরা হতে দিলেন না উইলিয়ামসন