বাংলাদেশ প্রিমিয়ার লীগ - বিপিএল

জয়ের ধারায় ফিরবে টাইগাররা; আশাবাদ এইচপি দলের

fan-hope-up1

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়েই জয়ের ধারায় ফিরবে টাইগাররা, এমনটা আশা করছেন বিসিবি'র হাই-পারফরম্যান্স দলের কোচ সায়মন হেলমুট। শেষ দুই ম্যাচে হারলেও তা থেকে নেয়ার মতো ইতিবাচক অনেক বিষয় ছিলো বলে মন্তব্য করেন তিনি। পরের ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে সমীহ করলেও টাইগারদের জয়ের প্রত্যাশা করছেন কোচিং স্টাফ আর এইচপি দলের ক্রিকেটাররা।

ঈদের ছুটির আমেজ কাটেনি এখনও। তাই খুব একটা ব্যস্ততা নেই বিসিবি'র একাডেমি মাঠে। অবশ্য ছুটি কাটিয়ে অনুশীলনে ফিরেছে বিসিবি হাই পারফরম্যান্স ইউনিট। দলকে অনুশীলন করানোর এক ফাঁকে জাতীয় দলের পারফরম্যান্স আর সামনের ম্যাচগুলোয় করণীয় বিষয়ে কথা বললেন কোচ সায়মন হেলমুট।

সায়মন হেলমুট বলেন, বাংলাদেশ এখন পর্যন্ত হতাশ করে দেয়ার মতো খেলেনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়, নিউজিল্যান্ডের সাথে শেষ পর্যন্ত জয়ের সম্ভাবনা টিকিয়ে রাখা, আর স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সাকিবের ইনিংস আর মুশফিকের সাথে পার্টনারশিপ; এই বিষয়গুলো ড্রেসিংরুমে ইতিবাচক পরিবেশ তৈরি করেছে আমি নিশ্চিত। আশা করছি ছেলেরা এই প্রাপ্তিগুলো থেকে আত্মবিশ্বাস নিয়ে পরের ম্যাচে মাঠে নামবে।

পরের ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। সাম্প্রতিক পারফরম্যান্স বিচারে কি এগিয়ে থাকবে টাইগাররা?

সায়মন হেলমুট আরও বলেন, টুর্নামেন্টে কোনো দলই আন্ডারডগ নয়। শ্রীলঙ্কাকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। তবে আমাদের দল যেভাবে খেলছে, তাতে করে জয়টা প্রত্যাশিত। এখনও ৬ টি ম্যাচ আছে আমাদের হাতে। ছোট খাটো ভুলগুলো শুধরে নিতে পারলে টাইগাররা চূড়ান্ত পর্যায়ে খেলার যোগ্যতা রাখে।

মাশরাফি-তামিম-সাকিবদের দেখে অনুপ্রেরণা খুঁজে পান জাতীয় দলের পাইপলাইনের ক্রিকেটাররা। ক্রিকেটের মহারণে শিগগিরই জয়ের ধারায় ফিরবে অগ্রজরা প্রত্যাশা তাদের।

এইচপি ইউনিটের ক্রিকেটার ইয়াসির রাব্বি বলেন, ছোট ছোট কিছু জায়গায় ভুল থাকায় আমরা পিছিয়ে গিয়েছি। এই ভুলগুলো শুধরে নিতে পারলে আমরা ভালো করবো।

এখন পর্যন্ত বিশ্বকাপে কখনোই শ্রীলঙ্কাকে হারায়নি বাংলাদেশ। তবে সবার প্রত্যাশা এবার খুলবে সেই গেরো, সঙ্গে টিকে থাকবে সেমিতে খেলার স্বপ্ন। 

বিশ্বকাপ সংবাদ

africaওভার কমলো আফগানিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচেরtamim-mashrafeমাশরাফির হয়ে ঢাল ধরলেন তামিম, হাসিমুখে কড়া জবাবaustralia-srilankaফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার বড় সংগ্রহpapon-squad1মাঠের কথা বিবেচনায় রেখে একাদশ পরিবর্তন করা হবে: পাপনafg-sa-pre1আরেক ম্যাচে বিকেলে লড়বে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানaus-sl-pre1বিকেলে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কাgettyimages-11558967511মরগান ও রয়কে নিয়ে চিন্তিত ইংল্যান্ডsalauddin-coachভালো খেলাই সাকিবের চাকরি: সালাউদ্দিনengland-vs-windiesউইন্ডিজকে পাত্তাই দিল না ইংল্যান্ডehsan-maniস্টার স্পোর্টসের ওপর চটলেন পিসিবি প্রধানsaluddinইংল্যান্ডে মেইন অ্যাটাক স্পিন হলে দুঃখজনক: সালাউদ্দিনwindiesউইন্ডিজকে অল্পতেই আটকে দিল ইংল্যান্ডsports-031বিকেলে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ডsunil-reax1'টনটনে স্পিনারদের কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে'warner-instaপাকিস্তানি সমর্থকদের প্রশংসা ওয়ার্নারেরrain-point-tableপয়েন্ট টেবিলের শীর্ষে বৃষ্টিindi-tieভেসে গেল ভারতের ম্যাচওwarnerম্যাচসেরার পুরস্কার ভক্তকে দিয়ে দিলেন ওয়ার্নার