৩ সিটিতে প্রচারণার সুযোগ পাচ্ছেন না এমপিরা

৩ সিটি নির্বাচনের প্রচারে অংশ নিতে পারছেন না সংসদ সদস্যরা। কমিশন বলছে, শিগগিরই প্রস্তাবিত আচরণ বিধির গেজেট প্রকাশের সম্ভাবনা না থাকায় প্রচারণার সুযোগ পাচ্ছেন না এমপিরা। এদিকে রাজশাহী সিটিতে ১৫, বরিশালে ১৫ ও সিলেটে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েনের পরিকল্পনাসহ ৩ সিটি নির্বাচন ঘিরে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। আইন-শৃঙ্খলা রক্ষা বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

সিটি নির্বাচনের প্রচারে এমপিদের অংশগ্রহণের সুযোগ রেখে ২৪শে মে আচরণ বিধিতে সংশোধনী এনেছিল নির্বাচন কমিশন। এরপর থেকেই শুরু হয় বিষয়টি নিয়ে আলোচনা সমালোচনা। এই সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেন একজন নির্বাচন কমিশনারও।

সর্বশেষ গাজীপুর সিটিতে না পারলেও আসন্ন ৩সিটির প্রচারণায় অংশ নিচ্ছেন এমপিরা, এমন ইঙ্গিত ছিল অনেকটাই পরিষ্কার। কিন্তু নানা টানাপোড়েনে আটকে যায় প্রস্তাবিত আচরণ বিধির গেজেট প্রকাশ। তাই এই ৩ সিটির প্রচারণায় এমপিরা অংশ নিতে পারছেন না, এবার বিষয়টি স্পষ্ট করলেন কমিশন সচিব।

৩সিটি নির্বাচনকে ঘিরে ওয়ার্ডের সংখ্যা অনুসারে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েনের পরিকল্পনা করেছে নির্বাচন কমিশন। এ পরিকল্পনায় থাকছে, সর্বমোট ৪৪ প্লাটুন বিজিবি, ৮৭টি র‌্যাবের টিম, পুলিশ-আনসার-এপিবিএনের ২৯টি স্ট্রাইকিং ও ৮৭টি মোবাইল ফোর্স। এছাড়া ঝুকিপূর্ণ কেন্দ্রে ২৪ এবং সাধারণ কেন্দ্রে রাখা হবে পুলিশ ও আনসারের ২২ জন সদস্য।

আচরণ বিধি তদারকিতে বৃহস্পতিবার থেকে ২৩ দিনের জন্য ৩ সিটির নির্বাচনী এলাকায় মাঠে নেমেছেন মোট ২৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। পর্যায়ক্রমে নিয়োগ দেয়া হবে আরো ৮৭ জন নির্বাহী ও ২৯জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

...
আরও

বুলেটিন

অনুষ্ঠান

সর্বশেষ সংবাদ

মেহেরপুরে আউশের বাম্পার ফলন পদ্মা নদীর ভাঙনে আতঙ্কে নড়িয়া-জাজিরার মানুষ পিরোজপুরে তলিয়ে রয়েছে ফেরিঘাটের পন্টুন রাজশাহীতে ট্রেনের বগি লাইনচ্যুত, উদ্ধারের পর স্বাভাবিক রেল যোগাযোগ যন্ত্রপাতির অভাবে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা ব্যাহত ওষুধ শিল্পের লক্ষ্য বাস্তবায়নে মোকাবেলা করতে হবে বেশ কিছু চ্যালেঞ্জ খুঁড়িয়ে চলছে বাগেরহাটের মহিলা কৃষি প্রশিক্ষণ ইন্সটিটিউট বীরের বেশে দেশে ফিরলেন সালমারা মালয়েশিয়ায় হয়ে গেলো রিজেন্ট এয়ারওয়েজের 'এজেন্ট অ্যাওয়ার্ড নাইট' বিশ্বজয় করে দেশে ফিরলো ফ্রান্স, বীরের বেশে ক্রোয়েশিয়া 'এবারের বিশ্বকাপ সবচেয়ে জমজমাট' মানিকগঞ্জে আন্তঃউপজেলা ফুটবল টুর্নামেন্ট শুরু 'য়্যুভেন্তাসের আসার সিদ্ধান্ত কঠিন ছিলো না' সিরিজ নির্ধারণী ম্যাচ মুখোমুখি হচ্ছে ভারত-ইংল্যান্ড বিশ্বকাপের সফল আয়োজনের জন্য পুতিনকে ট্রাম্পের অভিনন্দন এক সময় ক্রোয়েশিয়ারও উপরে ছিলো বাংলাদেশ '৫০ লাখের ক্রোয়েশিয়া ফাইনাল খেলে, আমরা খেলি হিন্দু-মুসলিম' ট্রাম্প-পুতিন রুদ্ধদ্বার বৈঠক বিএনপিকে আগামী নির্বাচনে বিদায় জানাবে জনগণ: খাদ্যমন্ত্রী খেলা থামানো পুশি রায়টের সদস্যদের ১৫ দিন কারাদণ্ড


somoytv subscribe
সময়ের সকল ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে