রমজানের আগেই বেপরোয়া মাছের বাজারদর

রমজান শুরুর আগেই বেপরোয়া ভোগ্যপণ্যের বাজার। কেজি প্রতি ৫০ টাকার কমে মিলছেনা কোন সবজি। ৫০-১০০ টাকা পর্যন্ত বেড়েছে মাছের দাম। সিটি করপোরেশনের বেধে দেয়া দামে বিক্রি হচ্ছে না গরু ও খাসির মাংসও। বাজারের এমন অবস্থায় দাম নিয়ন্ত্রণে মূল্য তালিকা নির্ধারণ করে তদারকি বাড়ানোর দাবি জানিয়েছেন ক্রেতারা।

ইফতার আইটেম তৈরিতে অন্যতম একটি উপকরণ বেগুন। তাই স্বাভাবিক চাহিদার পাশাপাশি রমজানে বাড়তি চাপ পড়ে বেগুনের উপর। এতে প্রতিবছরই অস্বাভাবিক ভাবে বেড়ে যায় বেগুনের দাম। ব্যতিক্রম নয় এবছরও। এক সপ্তাহ আগে প্রতিকেজি বেগুন মানভেদে ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি হলেও আজ একলাফে প্রায় ১শ' টাকা ছুয়েছে বেগুনের দর। চাহিদা বাড়ায় ইফতারের অন্যান্য উপকরণ, টমেটো, শশা, কাঁচামরিচ ও ধনেপাতার দামও বেড়ে গেছে।

 

দাম বৃদ্ধির কারণ হিসেবে বৃষ্টির অজুহাত দিচ্ছেন বিক্রেতারা।

বাজার ঘুরে দেখা গেলো, কই, শিং, চিংড়িসহ সব ধরনের মাছ বিক্রি হচ্ছে বাড়তি দামে। প্রতিকেজি ইলিশের দাম হাকানো হচ্ছে ১৮০০-২০০০ টাকা।

 একজন ক্রেতা বলেন,  টেংরা নিলাম পাঁচশো টাকা করে, আগে এগুলোই নিতাম তিনশো চারশো টাকায়।

বিক্রেতাদের একজন বলেন, নতুন পানি না আসলে দাম কমবে না।

এদিকে, বাড়তি খরচের অজুহাতে সিটি করপোরেশনের বেধে দেয়া দামে গরু কিংবা খাসির মাংস বিক্রি করছেন না মাংস বিক্রেতারা।

তবে বিক্রেতাদের দাবি, ব্রয়লার মুরগী বিক্রি হচ্ছে গেল সপ্তাহের দামেই।

...
আরও

বুলেটিন


অনুষ্ঠান

সর্বশেষ সংবাদ

কুয়েতে ঝালকাঠি জেলা প্রবাসী পরিষদের অভিষেক অঙ্গ হারানো দুঃখ মুছতে পেট ভরাবার কেউ কি নেই? শিক্ষাব্যবস্থার সমালোচনা করে স্ট্যাটাস দিয়ে ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা হিলি চেকপোস্টে পাসপোর্টধারী যাত্রীর সংখ্যা বেড়েছে জুনিয়রদের নিয়ে আশাবাদী তামিম বৃষ্টি আইনে আইরিশদের কাছে বাংলাদেশ 'এ' দলের হার ১০ বিশ্ববিদ্যালয় নিয়ে ফুটবল টুর্নামেন্টের উদ্যোগ রুনির জোড়া গোলে ডিসি ইউনাইটেড'র বড় জয় সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাবা ও ৩ মেয়ের মৃত্যু দর্শকদের জন্য লা লিগা কর্তৃপক্ষের নতুন সিদ্ধান্ত জার্সি ডিজাইন উৎসব ঘুরে দাঁড়ালেন নোভাক জোকোভিচ ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আজিত আর নেই খুঁজে পাওয়া গেলো না ভুটানকে! বঙ্গবন্ধুর হত্যাকারীরা ধর্মাশ্রয়ী প্রতিক্রিয়াশীল সৌরভ গাঙ্গুলীকে কী পরামর্শ দিয়েছিলেন বাজপেয়ী? বাণিজ্যিক ব্যাংকগুলোকে বাংলাদেশ ব্যাংকের সতর্কতা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিন্দা নারায়ণগঞ্জে ৪ বছরের শিশুকে নির্যাতনের পর হত্যা, আটক ১ জন ব্রেনানের নিরাপত্তা ছাড়পত্র প্রত্যাহার সুদানে নীল নদে ডুবে ২২ শিক্ষার্থী নিহত যে কারণে দ্বিতীয় বিয়ে করেছিলেন আমির কৃষি গবেষণা কাউন্সিলে নিয়োগ বিজ্ঞপ্তি যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় প্রস্তুত তুরস্ক ‘একঘরে হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র’ চীনের হাইনানে ঘূর্ণিঝড়ের আঘাত যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে ভয়াবহ বন্যা মানিকগঞ্জে পানিতে ডুবে দেড় বছরের শিশুর মৃত্যু ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে বাংলাদেশ কাজলের সন্তান পার্টিতে যেতে পারেন না! শরীরে প্রোটিন ঘাটতির ৭ লক্ষণ ১১শ' মেডিকেল টিম থাকবে হাটে দুদকের ফাঁদে ৫০ হাজার টাকার ঘুষসহ প্রকৌশলী আটক চোখে সানির ঘোরোয়া চিকিৎসা বা প্রতিকার প্রথমার্ধ শেষে ভুটানের বিপক্ষে ৩-০ গোলে এগিয়ে বাংলাদেশ প্রবল স্রোতে ব্যাহত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ‘গণতন্ত্র নিয়ে ছিনিমিনি খেলতে দেয়া হবে না’ কেরাণীগঞ্জে কিছুতেই সরানো যাচ্ছে না অবৈধ স্থাপনা মাছে কমে ক্যানসারের ঝুঁকি, বাড়ে আয়ু শরীয়তপুরে বাড়ছে ভাঙন আমীর খসরুকে ডেকেছে দুদক 'জনগণের ভাগ্য পরিবর্তনের জন্যই সুষ্ঠু নির্বাচন চায় বিএনপি' অতিরিক্ত ইন্টারনেট ব্যবহারের কারণে এই মরণব্যাধি মো. লিয়াকত আলী এবং আমিনুল ইসলামের বিরুদ্ধে বিচার শেষ করেছে ট্রাইব্যুনাল সিরাজগঞ্জে চলছে তাঁত মেলা ব্রাহ্মণবাড়িয়ায় সচেতনতামূলক র‌্যালি ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের মানববন্ধন ও কর্মবিরতি কেরালায় ভূমিধসে ২৫ জনের মৃত্যু কক্সবাজার পৌরসভার মেয়র-কাউন্সিলরদের শপথ গ্রহণ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট


somoytv subscribe
সময়ের সকল ভিডিও দেখতে সাবস্ক্রাইব করুন

Contact Address

Nasir Trade Centre, Level-9,
89, Bir Uttam CR Dutta Road, Dhaka 1205, Bangladesh
Email: somoydigitalsomoynews.tv

Find us on

  Live TV DMCA.com Protection Status
উপরে