SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৬-১২-২০১৭ ০৪:৫২:১২

হাজারো গর্তের মাদারটেক-গোড়ান রাস্তা

road-goran-jpg-oooo

রাজধানীর বিভিন্ন সড়কের বেহাল দশার কারণে রাস্তায় বেরিয়েই ভোগান্তিতে পড়তে হয় নগরবাসীকে। ছোট বড় গর্ত, জলাবদ্ধতা আর কার্পেটিং ওঠে যাওয়া নিত্যদিনের দশা। ভাঙ্গাচোরা ও কার্পেটিং উঠে যাওয়া ও গর্তে একাকার উত্তর গোড়ান বাজার থেকে মাদারটেক চৌরাস্তা পর্যন্ত সড়কটি।

মাদারটেক চৌরাস্তা থেকে গোড়ান বাজারের দিকে আসা কমিশনার রোড। ভাঙ্গা আর গর্ত এই রোডটির নিত্যদিনের সঙ্গী। একটু এগিয়ে পশ্চিম মাদারটেক উত্তর পাড়ার সড়ক ও পূর্ব গোড়ান ছাপড়া মসজিদের সামনে জলাবদ্ধতা প্রায় বছরখানেক ধরে বিদ্যমান।

পথচারীরা জানান, বছরের পর বছর এখানকার রাস্তাঘাটের এ রকম হাল। পানির পাইপ লাইন কাটার পর এক বছর ধরে তা পড়ে আছে।'

পূর্ব গোড়ান টেম্পো স্ট্যান্ড ও উত্তর গোড়ান বাজারের রাস্তায় দীর্ঘদিন কার্পেটিং নেই। বিভিন্ন সেবা সংস্থার খোঁড়াখুঁড়ির পর কর্তৃপক্ষ সুরকি ফেলে রাস্তাকে সাময়িকভাবে চলার উপযোগী করলেও পরে কর্তৃপক্ষ কোন খোঁজ রাখেন না বলে অভিযোগ সাধারণ মানুষের।

স্থানীয়দের অভিযোগ, এ রাস্তা ছয় মাস ধরে ভাঙ্গাচোরা। কর্তৃপক্ষ ঢালায় দিয়ে চলে যায়। তারপর কোনো খোঁজ থাকে না। আমরা সারাদিন ধূলো বালু খাই।'

খিলগাঁও তিলপা পাড়ার ঈদগাহ মসজিদ সড়কটিতে স্থানীয়রা মাটি ফেলে ভরাট করলেও একটু বৃষ্টি হলেই জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষকে। কার্পেটিং না থাকার ধুলাবালিতে একাকার হয় পুরো এলাকা। এসবের সমাধান চান সাধারণ মানুষ।

জনসাধারণরা জানান. 'খালি মাসের ভেতর তিনবার খোঁড়ে। খোঁড়ার পর আর খেয়াল রাখে না। আমরা এসব গাফিলতি আর দেখতে চাই না।'

খিলগাঁও ঈদগাহ মসজিদ রোড থেকে গোড়ান বাজার হয়ে মাদারটেক চৌরাস্তা পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার রাস্তা এমন বেহাল দশা নিত্যদিনের।

কেএস