SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ২৪-১১-২০১৭ ১৪:০১:৪৯

বারী সিদ্দিকীর গাওয়া জনপ্রিয় গান

pranti

বারী সিদ্দিকীর কণ্ঠে বার বার লোক সঙ্গীত, আধ্যাত্মিক নানা ধরণের গান পেয়েছি এবং সে গানগুলো কালে কালে জনপ্রিয় হয়েছে। বাঁশির নিয়ে উচ্চতর ডিগ্রী অর্জন করেন এই গান দরদী শিল্পী। তার কণ্ঠের দরদ মাখা গানের যাদুতে তিনি নিজে যেমন কেঁদেছেন, তেমনি কাঁদিয়েছেনও অনেককে।

তিনি সঙ্গীত পরিবারেই বেড়ে উঠেছেন । তার অসংখ্য গানের ভেতরও আছে আরো অসাধারণ কিছু গান। যে গানগুলো মানুষের আত্মার সাথে মিলে-মিশে আছে।

গান যারা পারে আর যারা পারে না দু ধরণের লোকেরই মনের অজান্তে সেসব গান চলে আসে। আর সেসব জনপ্রিয় গানের তালিকায় এখানে তুলে ধরা হলো।

পল্লীগীতি  গান 'শুয়াচান পাখি আমার শুয়াচান পাখি আমি ডাকিতেছি তুমি ঘুমাইছ নাকি' এই গানটি গেয়ে তিনি অসংখ্য ভক্তের চোখে পানি এনে দিয়েছেন।

দুঃখ রইলো মনে অ্যালবামের গান 'মনের দু:খ মনে রইলোরে, বুঝলানারে শোয়াচান,. চন্দ্র দুখ যত বড় আমার দু:খ তার সমান'  গানটা বেশ জনপ্রিয়।

রজনী হইশ না অবসান আজ নিশীতে আসতে পারে আমার বন্ধু কালাচাঁন। এটি একটি বাউল গান, গানটি অসাধারণ জনপ্রিয়।

'আমি কুল হারা কলঙ্কিনী' গানটি বারী সিদ্দীকির গাওয়া অসম্ভব জনপ্রিয় একটি গান। গানটি ভোকাল বাউল শাহ আবদিুল করিম।

দেলোয়ার আরজু সরবের লেখা 'আমার কাছে এখন তুমি ভালো কিছু করোনা আর আশা, নিষিদ্ধ মানুষ আমি নিষিদ্ধ আমার ভালোবাসা' গানটি অসাধারণ জনপ্রিয় ভক্তদের কাছে।

হুমায়ূন আহমেদের লেখা গান 'কেহ গরীব অর্থের জন্য, কেহ গরীব রূপে, এই দুনিয়ার সবাই গরীব, কান্দে চুপে চুপে। এই গানটিও শ্রাবণ মেঘের দিনে সিনেমায় গাওয়া একটা গান।

'লিলুয়া বাতাসে প্রাণ না জুড়ায় না না জুরাইরে' গানটিও বেশ জনপ্রিয়।

বারী সিদ্দিকীর গাওয়া আর একটি জনপ্রিয় গান হলো অপরাধী হইলেও আমি তর।

পূবালী বাতাসে গানটি খুবই জনপ্রিয়।

তার গানের ঝুলি এত বেশি এবং প্রত্যেকটা গানই অসম্ভব রকমের সুন্দর। তাই জনপ্রিয় গান আলাদা করাটা বেশ কষ্টসাধ্য।  

মানুষের অন্তরে তার প্রয়াণে হয়ত এই গানগুলো করুন সুরে বেজে উঠছে না চাইতেও। যেগুলো কাউকে মুখস্থ করতে হয়নি বা আত্মস্থও করতে হয়নি। আপনা আপনি ভেসে আসছে তার কালজয়ী গানগুলো।

পিএস/