SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৫-১১-২০১৯ ১২:৪৮:৩৬

যুবলীগের পদবঞ্চিতরা যেন বেকার না হয়

untitled-300

কারা সপ্তম কংগ্রেস থেকে বাদ পড়বেন সে তালিকা এখনও চূড়ান্ত না হলেও কমিটি গঠনের আগেই তা সম্পন্ন হবে বলে জানান যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

তবে বয়সের কারণে রাজনীতি থেকে যেন কেউ ছিটকে না পড়ে সে বিষয়টি বিবেচনা করতে দলীয় প্রধানের প্রতি অনুরোধ জানান তিনি। হারুনুর রশীদ বলেন, তালিকা হয়তো এখনো আনুষ্ঠানিকভাবে প্রস্তুত হয়নি। কিন্তু আমাদের একটা মোটামুটি ধারণা হয়ে গেছে কারা কারা থাকছেন না বয়সের কারণে। রাজপথে যারা দুঃসময়ে মোকাবেলা করেছেন তারা যেন রাজনৈতিকভাবে বেকার হয়ে না যান সেদিকে দৃষ্টি দেওয়ার কথা জানিয়েছেন নেতারা।  

এদিকে আওয়ামী লীগ নেতারা বলছেন, বয়সের কারণে যারা যুবলীগ থেকে বাদ পড়বেন যোগ্যতা অনুযায়ী তাদের আওয়ামী লীগের বিভিন্ন স্তরে কাজ করার সুযোগ দেওয়া হবে।

সময় টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, কাউকে রাজনীতি থেকে বিদায় দেওয়ার ইচ্ছায় কোনো পরিকল্পনার অংশ হিসেবে এ বয়সসীমা নির্ধারণ করা হয়নি। আওয়ামী লীগ একটা বিরাট পরিবার, সুতরাং যদি রাজনীতি কেউ করতে চায় তাহলে তার নিজস্ব কর্মযজ্ঞের মধ্যে দিয়েই সে প্রমাণ করতে পারবে যে তার জায়গাটা কোথায় হবে।
যুবলীগের নেতা নির্বাচনে ৫৫ বছরের বয়সসীমা বেঁধে দেওয়ায় সপ্তম জাতীয় কংগ্রেস থেকে বাদ পড়তে যাচ্ছেন অসংখ্য নেতা। তাদের ভবিষ্যৎ অবস্থান কোথায় গিয়ে দাঁড়াবে সেটা নিয়ে শঙ্কায় আছেন অনেকে। তবে নেতারা বলছেন, যোগ্যতা অনুযায়ী আওয়ামী লীগের বিভিন্ন স্তরে কাজ করার সুযোগ থাকবে।

যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসকে ঘিরে উৎসবের আমেজ লেগেছে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের দলীয় কার্যালয়ে। দিনভর বিভিন্ন স্লোগান ও মিছিল নিয়ে কার্যালয়ে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা।

দীর্ঘ ৭ বছর কমিটি না হওয়ায় বার্ধক্যের কারণে বাদ পড়তে যাচ্ছেন অসংখ্য নেতা। তবে দলীয় সভাপতির এ বয়স নির্ধারণকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

আগামী কমিটিতে যেন কোনো অনুপ্রবেশকারী স্থান না পায় সেদিকে সতর্ক থাকার আহ্বান জানান নেতাকর্মীরা।