SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৪-১১-২০১৯ ১৭:৫৩:৪৬

খোকার মৃত্যুতে মান্নার বিবৃতি

1-19-000

বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক জনাব মাহমুদুর রহমান মান্না।

সোমবার (৪ নভেম্বর) বিবৃতিতে মান্না বলেন, নিউইয়র্কে এ সাদেক হোসেন খোকার মৃত্যুর সংবাদে মনটা ভারী হয়ে গেল, যদিও এ রকমটি জানাই ছিল। কতিপয় বেসরকারি টেলিভিশন চ্যালেন আমার সাথে তার অডিও প্রকাশ করার পরে তার সাথে আমার দেখাও হয় নি। শেষ সময় তার দেশে ফেরার আকুতি কষ্ট দিয়েছে আমাকে। একটা মানবিক গণতান্ত্রিক রাষ্ট্র গড়তে পারি নি আমরা।

নাগরিক ঐক্য কেন্দ্রীয় কমিটির সদস্য আতিকুর রহমান স্বাক্ষরিত বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়।

২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন খোকা। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে ঢাকা মহানগরের মেয়র ছিলেন তিনি।

বিএনপির এ নেতা ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪মে সপরিবারে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যান। তারপর থেকে সেখানেই ছিলেন তিনি। সম্প্রতি খোকার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ম্যানহাটনের স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। গত ক’দিন ধরে খোকা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন বলে জানান তার পরিবার পরিজনরা। সোমবার বেলা বাংলাদেশ সময় ১ টার দিকে মারা যান।