SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৩-১০-২০১৯ ০৯:৪৮:১৮

‘খেলা পারে না, বাজে খেলে, এদের টাকা দেব না’

papon-talk

ক্রিকেটারদের ১১ দফা দাবি গুরুত্বের সঙ্গে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সঙ্গে বেতন-ভাতা তথা পারিশ্রমিকের ক্ষেত্রে প্রশ্ন তুলেছেন খেলোয়াড়দের পারফরমেন্স নিয়েও। মঙ্গলবার (২২ অক্টোবর) বিসিবিতে ডাকা জরুরি সভা শেষে সংবাদ সম্মেলনে এ সব মন্তব্য করেন বিসিবি প্রধান।

খেলোয়াড়দের দাবির বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের যুক্তি, তাদের দাবি হলো চুক্তিবদ্ধ ক্রিকেটারদের সংখ্যা বেতন বাড়াতে হবে। আমার জানা মতে, আমাদের চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা বিশ্বের সর্বোচ্চগুলোর মধ্যে একটি। সমস্যাটা কী আমরা জানি না। আমাদের কেন্দ্রীয় চুক্তির বাইরে প্রথম শ্রেণির আরও ৭৯ জন ক্রিকেটারকে আমরা চুক্তিতে টাকা দেই।

তিনি আরও বলেন, আরও বাড়াবো? ২০০-৩০০ খেলোয়াড়দের টাকা দেব মাসে মাসে? খেলা না পারলেও দেব? আমরা কি ক্রিকেটারদের কম পারিশ্রমিক দিচ্ছি। ওরা এমন ভাব করছে, গণমাধ্যমে এমনভাবে কথা বলছে, যেন আমরা ওদের শেষ করে দিচ্ছি। একটা জায়গা দেখাতে পারবে, যেখানে আমরা ওদের সুবিধা দেইনি। আমরা বেতন-ভাতা এতটা বাড়িয়েছি যেটা জীবনে চিন্তা করতে পারেনি।

ফর্মহীন ক্রিকেটারদের সর্তক করে বোর্ড সভাপতি জানান, পারফরম্যান্স ভালো না করা ক্রিকেটারদের পারিশ্রমিক দেওয়া হবে না। খেলা পারে না, বাজে খেলে, এদের টাকা দেব না।  আমাদের প্রথম শ্রেণির চুক্তিতে ৭৯-৮০ জন  খেলোয়াড় রয়েছে। সঙ্গে ১৮ জন রয়েছে (জাতীয় দলের চুক্তি)। আমি ২০০ জন খেলোয়াড়দের চুক্তিতে নিতে পারি। তাতে লাভ কী? ক্রিকেটের কী উন্নতি হবে তাতে?