SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২১-১০-২০১৯ ২০:১৫:২৮

‘পেঁয়াজ ন খাইয়্যুম, পেঁয়াজ ন কিন্যুম’

ctg-pic

পেঁয়াজ খাওয়া বাদ দিতে প্রচারণা চালিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন।

রোববার (২০ অক্টোবর) দুপুরে নগরীর পাইকারি ব্যবসা কেন্দ্র খাতুনগঞ্জের হামিদউল্লাহ বাজারে ‘পেঁয়াজ ন খাইয়্যুম, পেঁয়াজ ন কিন্যুম’ (পেঁয়াজ খাবো না, পেঁয়াজ কিনবো না) শীর্ষক গণপ্রচারণা কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে খোরশেদ আলম সুজন বলেন, ‘আপনারা নিত্য ব্যবহার্য উপাদান থেকে এক সপ্তাহের জন্য পেঁয়াজকে বাদ রাখুন। দেখবেন স্বাভাবিকভাবেই পেঁয়াজের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে চলে আসবে।

তিনি আরো বলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যখনই বাজারে অভিযান পরিচালনা করে তখনই কেবল দাম ক্ষণিকের জন্য কমে। তারা চলে গেলে পুনরায় সিন্ডিকেট মূল্যে পেঁয়াজ বিক্রি হয়। বিভিন্ন মাধ্যম থেকে আমরা জানতে পেরেছি, বর্তমানে বাজারে পেঁয়াজের কোনও সংকট নেই। তারপরও একশ্রেণির অর্থলিপ্সু ব্যবসায়ী অহেতুক সিন্ডিকেট কারসাজি করে কৃত্রিম সংকটের মাধ্যমে জনগণের টাকা হাতিয়ে নিচ্ছে।

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন হাজী মো. ইলিয়াছ, অধ্যক্ষ সুকুমার দত্ত, আবদুর রহমান, সাইদুর রহমান চৌধুরী, মো. নিজাম, খাতুনগঞ্জ ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী জাহাঙ্গীর আলম, নগর সৈনিক লীগ আহ্বায়ক শফিউল আজম বাহার, নগর স্বেচ্ছাসেবক লীগ সদস্য নুরুল কবির, ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান লিমন ও জানে আলম।