SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২১-১০-২০১৯ ১৪:১৭:৫৬

বোরহানউদ্দিনের ঘটনায় বিএনপির প্রতিবাদ কর্মসূচি বুধবার

9e

ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে নিহতের ঘটনাকে ‘গণহত্যা’ আখ্যা দিয়ে আগামী বুধবার (২৩ অক্টোবর) সারাদেশে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ভোলার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিএনপির উদ্যোগে আগামী বুধবার ঢাকা মহানগরীর থানায় থানায় এবং সারাদেশের জেলা ও মহানগরীতে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

মোশাররফ বলেন, আমরা সরকারের উদ্দেশ্যে বলতে চাই- জনগণকে যারা অবজ্ঞা করে তাদের পরিণতি শুভ হয় না। গণমানুষের জানমাল নিয়ে ছিনিমিনি খেলবেন না। ভোলার গণহত্যার বিচার করতে হবে। জনগণের দাবি অবিলম্বে মেনে নিতে হবে।

তিনি আরও বলেন, ভোলার সাধারণ মানুষের ওপর পুলিশের নির্বিচার গুলিবর্ষণে হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে শনিবার (১৯ অক্টোবর) ভোলার বোরহানউদ্দিন থানা পুলিশ এক যুবককে আটক করে। ওই ঘটনার জের ধরে রোববার সকাল ১০টার দিকে এলাকাবাসী বোরহানউদ্দিন থানা ঘেরাও করেন। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় এলাকাবাসী।

পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে ৪ জন গুলিতে নিহত হন। তারা হলেন- মাহফুজুর রহমান পাটোয়ারী (২৩), মিজান (৩০), মাহবুর রহমান (৩০) ও শাহিন (২৫)। তারা একই এলাকার। নিহত মাহফুজ বোরহানউদ্দিন পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কমিশনার মিরাজ পাটোয়ারীর ভাই। এরইমধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে নামানো হয় ৪ প্লাটুন বিজিবি সদস্য।

সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে ভোলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।