SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-১০-২০১৯ ১৪:০৫:৪৬

ঢাকায় আসছেন না মেসি

mesi-somoy

ঢাকায় আসছেন না ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। কারণ আগামী মাসের ফিফা উইন্ডোতে বহুল আলোচিত আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচটি আয়োজন করছে না বাফুফে। মূলত আর্থিক অসঙ্গতি এবং ভেন্যু জটিলতার কারণেই ম্যাচ আয়োজনে আগ্রহ দেখায়নি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নিশ্চিত করেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। তবে আসছে বছর বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ঢাকায় বড় চমক দেখাতে চায় ফেডারেশন।

এই তো সপ্তাহ খানেক আগে ঢাকায় আর্জেন্টিনা-প্যারাগুয়ে ম্যাচের সম্ভাবনা নিয়ে কথা বলেছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বড় এই কর্তা। নিরাপত্তা এবং আর্থিক ইস্যুকে প্রাধান্য দিয়ে পরিকল্পনাও সাজাচ্ছিলেন তারা।

এরপর গুঞ্জন ম্যাচ হলেও নাকি, আসবেন না লিওনেল মেসি। বাফুফে থেকে পালটা জানানো হয়, মেসি না আসলে আগ্রহী নয় বাংলাদেশও।

কিন্তু, সপ্তাহ ঘুরতেই বদলে গেছে বাফুফের চিন্তাধারা। এবার আর কোনো শর্ত নয়, ম্যাচটি আয়োজ়ন করতেই আগ্রহী নয় তারা। ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতির দাবি, মাত্রই ফুটবল মৌসুম শেষ হওয়ায়, এ মুহূর্তে আন্তর্জাতিক মানের একটি খেলা আয়োজনের মতো অবস্থায় নেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

তার ওপর বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ড কাপের জন্য মাঠ এবং অবকাঠামোগত সংস্কারের বিষয়টিও রাখতে হচ্ছে চিন্তাভাবনায়। আর বড় দুটো দলের জন্য বিশাল অর্থ জোগাড়ের বিষয়টি তো থাকছেই বলে জানিয়েছেন বাফুফে সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী।

তবে সমর্থকদের আশাহত করেননি সালাম মুর্শেদী। আসছে বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বড় চমক দেয়ার স্বপ্ন তার।

এর আগে ২০১১ সালে বাংলাদেশ সফরে এসেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা।