SomoyNews.TV

শিক্ষা সময়

আপডেট- ২১-১০-২০১৯ ১৪:০০:২৮

ফের মধুর ক্যান্টিনে ছাত্রদলের নেতাকর্মীরা

chartrodol-000

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে সোমবার (২১ অক্টোবর) সকাল ১০টার পর যান ছাত্রদলের নেতাকর্মীরা। তাদের জন্য নির্ধারিত চেয়ার ও টেবিলে বসেন তারা। বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী সেখানে উপস্থিত আছেন। গতকাল ছাত্রদলের নেতাকর্মীরা অভিযোগ করেন, তাদের চেয়ার টেবিল সরিয়ে দেয়া হয়েছে।

সাবেক কমিটির বৃত্তি ও ছাত্রকল্যাণ সম্পাদক কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, ঢাকা বিশ্বিবিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমানসহ কয়েকজন শীর্ষ নেতা উপস্থিত আছেন।

কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, সকাল থেকেই তারা মধুর ক্যান্টিনে আছেন। কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল আসবেন।

রোববার দুপুরে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এতে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী আহত হন।

পরে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, কোনো কিছু হলেই ছাত্রলীগের ওপর দোষ চাপানোর প্রবণতা আগেও ছিল এখানো আছে ছাত্রদলের।

ক্যাম্পাসে সহাবস্থানে বিষয়ে তিনি বলেন, এটা পরিষ্কার, নিয়মিত ছাত্রদের হাতে যদি ছাত্র সংগঠন থাকে এবং বিশ্ববিদ্যালয়, বিভিন্ন ক্যাম্পাসে রাজনৈতিক পরিবেশ ঠিক রেখে তারা যদি রাজনীতি করতে পারে, আমাদের সঙ্গে থাকতে পারে, মানে সব ছাত্র সংগঠনের সঙ্গে থাকতে পারে তাহলে আমাদের কোনো সমস্যা নেই। কিন্তু বিশৃঙ্খলাকারীদের আমরা ক্যাম্পাসে মেনে নেব না। এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চ তাদের ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে।

দুপুরে, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নামে থাকা ফেসবুক অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া হয়েছে- এমন অভিযোগের ভিত্তিতে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। বেলা পৌনে একটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে এ ঘটনা ঘটে। এ হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হন বলে ছাত্রদলের পক্ষ থেকে জানানো হয়েছে।

হামলার দায় স্বীকার করে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি বুলবুল বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায়’ উদ্বুদ্ধ হয়ে হামলা নয় তাদের (ছাত্রদল নেতাকর্মীদের) প্রতিহত করা হয়েছে।