SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২১-১০-২০১৯ ১৩:২১:১৯

৬৯ বছরে কিশোরীকে বিয়ে, বাবা হলেন একাত্তরে

71

কাজের মাঝে ডুবেছিলেন। তাই বিয়ে করতে পারেননি সময় মতো। অবশেষে ফুরসত মিলল ৬৯ বছর বয়সে। বৃদ্ধ বয়সে বিয়ে করলেন তিনি। দুই বছর পরেই এলো সুখবর। ৭১ বছর বয়সে বাবা হয়েছেন এই বৃদ্ধ।

ঘটনাটি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার তারাটি ইউনিয়নের কলাদিয়া গ্রামের। ৭১ বছর বয়সে বাবা হয়ে এখন সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে হাবিবুর রহমান তোতা মিয়া।

এত দেরিতে কেনো বিয়ে করেছেন সে প্রশ্নে তোতা মিয়া জানান, স্বাবলম্বী হয়ে বিয়ে করতে চেয়েছিলেন তিনি।

অভাব-অনটনের অভিশাপ যেন স্ত্রী-সন্তানকে গ্রাস না করতে পারে সে বিষয়টি নিয়ে ভাবতেন তিনি। তাই স্বাবলম্বী না হয়ে বিয়ে করবেন না বলে পণ করেছিলেন।

এ জন্য শৈশব থেকেই কঠোর পরিশ্রম করে অবশেষে সফল হয়েছেন। এখন ময়মনসিংহে ২০ একর বা ৬০ বিঘা জমির মালিক তোতা মিয়া। যদিও এর জন্য তার খরচ হয়ে গেছে জীবনের ৬৯ বছর।

পাত্রী বাছাইয়েও বেশ ধকল গেছে তোতা মিয়ার। এমনটাই জানাল গ্রামবাসী। ৬৯ বছর বয়সে বিয়ে করতে গিয়ে পাত্রী খুঁজে পাচ্ছিলেন না তিনি। অবশেষে তার দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেন একই উপজেলার কুমারগাতা ইউনিয়নের মনতলা গ্রামের ২৩ বছর বয়সী আকলিমা খাতুন। তোতা মিয়াকে বিয়ে করে সুখের সংসার গড়েছেন তিনি।

বিয়ের দুই বছরের মধ্যেই এ দম্পতি একটি পুত্রসন্তান লাভ করেন। নাম দিয়েছেন মো. আল রহমত উল্লাহ। এ নিয়েই চলছে তাদের সুখের সংসার।