SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৪-১০-২০১৯ ১৮:৩৯:২৩

ইলিশ ধরা বন্ধ: আর্থিক সাহায্য পায়নি অধিকাংশ জেলে

fish-today-5pm

ইলিশের প্রজনন মৌসুমে মাছ ধরা বন্ধ করা হলেও, এখনো সব জেলের কাছে পৌঁছায়নি আর্থিক সাহায্য। নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরতে গিয়ে বাঁধার মুখে চাঁদপুরে নৌ-পুলিশ ও জেলেদের সংঘর্ষ হয়েছে। এতে তিন পুলিশ সদস্যসহ অন্তত ৭ জন আহত হয়েছেন। এছাড়া দেশের বিভিন্নস্থানে শতাধিক জেলেকে আটক করা হয়েছে।

চাঁদপুর
নৌ-পুলিশ ও মৎস্য বিভাগের কর্মকর্তারা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে মাছ ধরছে জেলেরা এমন সংবাদের ভিত্তিতে ভোরে অভিযান চালানো হয়। এ সময় সংঘবদ্ধ জেলেরা লগিবৈঠা নিয়ে আক্রমণ করে। এতে নৌপুলিশের ৩ সদস্যসহ অন্তত ৭ জন আহত হন। পরে বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ সময় আরও বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে ৫০ কেজি ইলিশ এবং ৫০ হাজার মিটার জালসহ ২৮ জেলেকে আটক করা হয়। 

বরিশাল
বরিশালের কীর্তনখোলা, কালবদর, আড়িয়াল খাঁ ও মেঘনা নদীতে রোববার রাতে যৌথ অভিযান চালায়, মৎস্য অধিদপ্তর, নৌ-পুলিশ ও নৌবাহিনীর সদস্যরা। অভিযান ৩০ কেজি ইলিশ ও ৫০ হাজার মিটার জালসহ আটক করা হয় ২১ জেলেকে। ১৮ সে.

মুন্সীগঞ্জ
এদিকে মুন্সীগঞ্জে লৌহজংয়ে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার সময় ৫০ জেলেকে আটক করেছে উপজেলা মৎস্য বিভাগ ও মাওয়া নৌ-থানা পুলিশ। অভিযানে ১ লাখ মিটার কারেন্ট জাল ও ৩ শ' কেজি ইলিশ জব্দ করা হয়। ১৬ সে.

এছাড়া রাজবাড়ীসহ দেশের উপকূলীয় নদ-নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় বেশ কিছু জেলেকে আটক করা হয়েছে।