SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ১৫-০৯-২০১৯ ১৫:৩৪:১৪

সোনার টয়লেট চুরি!

toilet-toile

ব্রিটেনের অক্সফোর্ডশায়ার প্রদেশের ব্লেনহেইম রাজপ্রাসাদ থেকে ১৮ ক্যারেট সোনার টয়লেটটি চুরি হয়ে গেছে। এ ঘটনায় এরইমধ্যে রাজপ্রাসাদ থেকে ৬৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।
 
পুলিশ জানিয়েছে, শনিবার (১৪ সেপ্টেম্বর) রাজপ্রাসাদে আয়োজিত চিত্র প্রদর্শনী থেকে টয়লেটটি চুরি হয়।

পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, পুরোপুরি ব্যবহারযোগ্য টয়লেটটি চুরির ফলে প্রদর্শনী এলাকা পানিতে প্লাবিত হয়ে যায়। স্বর্ণের এ শিল্পকর্মটির কারিগর ইতালিয়ান শিল্পী মরিজিও কাতেলান। গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ব্লেনহেইম রাজপ্রাসাদে এ শিল্পকর্মটির চিত্র প্রদর্শনী শুরু হয়।

এদিকে, এ ঘটনায় শনিবার সকাল থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত প্রদর্শনীটি বন্ধ রয়েছে। বিশেষ কারণবশত এটি বন্ধ বলে দর্শনার্থীদের জানানো হয়।

স্থানীয় পুলিশ জানায়, শনিবার রাতে একদল চোর ভবনের দেয়াল ভেঙে টয়লেটটি চুরি করে। আনুমানিক ভোর ৫টা নাগাদ তারা সরে পড়ে, তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। গোয়েন্দা পরিদর্শক জেস মিল্‌ন বলেন, চুরি হওয়া শিল্পকর্মটি অত্যন্ত মূল্যবান। প্রদর্শনীর জন্য এটিকে রাজপ্রাসাদে বসানো হয়েছিল। কিন্তু স্থাপনা ভেঙে ব্যবহারযোগ্য টয়লেটটি চুরির ফলে ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তাছাড়া পুরো জায়গা পানিতে ভেসে গেছে। আমাদের ধারণা এটি চুরির সময় দুষ্কৃতিকারীরা অন্তত দুটি গাড়ি ব্যবহার করেছে। এখন পর্যন্ত তা উদ্ধার করা সম্ভব হয়নি। তবে এটির সন্ধানে ও দোষীদের ধরতে ব্যাপক অভিযান চালানো হচ্ছে জানান এ কর্মকর্তা।

ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পাওয়া অষ্টাদশ শতকের ব্লেনহেইম রাজপ্রাসাদে বর্তমানে মার্লবোরার দ্বাদশ ডিউক জেমস স্পেন্সার চার্চিল ও তার পরিবার বসবাস করেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন ব্রিটেনের সফল রাজনীতিক ও প্রধানমন্ত্রী উইন্সটন চার্চিলও এখানেই জন্মগ্রহণ করেন।

পুলিশের বরাত দিয়ে শনিবার এসব তথ্য জানিয়েছে বিবিসি।