SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-০৯-২০১৯ ০১:৩১:৫৯

শুক্রবার থেকে অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট

u-18

বৃহস্পতিবার নয়, ক্লাবগুলোর দাবির মুখে একদিন পিছিয়ে, শুক্রবার থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট। অংশ নিচ্ছে প্রিমিয়ার লিগের ১২টি ক্লাব। তবে, আসরে খেলতে অস্বীকৃতি জানানোয় শোকজ করা হয়েছে টিম বিজেএমসিকে। সময় সংবাদে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। উপযুক্ত কারণ দর্শাতে না পারলে, আইনানুযায়ী ২০ লাখ টাকা জরিমানা করা হতে পারে বলেও জানিয়েছেন বাফুফের এই কর্তা। বিস্তারিত জানাচ্ছেন নোমান আবদুল্লাহ।

 
প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর অংশগ্রহণে, অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল বৃহস্পতিবার থেকে। তবে পিছিয়েছে টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ। বাফুফে কর্তা বললেন, ক্লাবগুলোর দাবি মেনেই একদিন পেছানো হয়েছে টুর্নামেন্টটি।

ক্লাবের দাবি মানে বাফুফে। আবার কথা না শুনলে ব্যবস্থাও নেয়। নিয়মানুযায়ী প্রিমিয়ার লিগের সবগুলো ক্লাবের টুর্নামেন্টে অংশ নেয়ার কথা থাকলেও, খেলতে অপরাগতা জানিয়েছে টিম বিজেএমসি। সে অনুযায়ী ক্লাবটিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাফুফে। ফেডারেশন কর্তাদের সন্তোষজনক জবাব দিতে না পারলে পড়তে হবে আর্থিক শাস্তির মুখে।

এদিকে, চলতি মাসের ১৯ তারিখ শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপ। সে হিসেবেই বাফুফের একাডেমিতে থাকা ফুটবলাররা খেলতে পারছেন না ঘরোয়া এই টুর্নামেন্টে। তবে বয়সপর্যায়ের ফুটবলারদের নিয়ে বিশদ পরিকল্পনা আছে বাফুফের।

সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, আন্ডার ১৮ থেকে যদি প্লেয়াররা আসেন তাদের হয়ত টুর্নামেন্টে খেলানো সম্ভব না তবে তাদেরকে আমরা আমাদের একাডেমিতে নিয়ে আসতে পারব। 

এবারের আসরে তিনটি গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে ১২ টি ক্লাব। তবে আগামী আসর থেকে লিগ পদ্ধতিতে টুর্নামেন্ট পরিচালনার পরিকল্পনা আছে বাফুফের।