SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৪-০৮-২০১৯ ০২:১৪:৫৫

ব্যাটিংয়ে আরো উন্নতি আনতে চান তাইজুল

taizul-prac

টেস্ট চ্যাম্পিয়নশিপে আগের থেকে বেশি ম্যাচ পেলেও সংখ্যার দিক থেকে এখনো বৈষম্য দেখছেন স্পিনার তাইজুল ইসলাম। তিনি মনে করেন, সব দলকে সমান সিরিজ না দিয়ে সমান ম্যাচ দিলে ভালো হতো বাংলাদেশের। বোলিংয়ের পাশাপাশি নিজের ব্যাটিংয়ে আরো উন্নতি আনতে চান তাইজুল। আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টেস্ট ম্যাচে সাকিবের নেতৃত্বে স্পিন আক্রমণে আস্থা রাখতে বললেন এ বাঁহাতি স্পিনার।

তাইজুল হয়ত ভালো করেই জানেন, সাদা পোষাকে তাকে উপেক্ষা করা কঠিন। বাঁহাতি বোলিংটাকে করে তুলেছেন অপরিহার্য। কিন্তু, তাইজুলের আকাঙ্খাটা সীমাবদ্ধ থাকবে কেন হাত ঘোরানোতে। ব্যাট হাতেও কিছু একটা করে দেখাতে চান। তাই কিনা ছুটির দিনেও এমন নিবেদন।

তাইজুলের অল্প কথায় মনে হবে অতশত ভাবনার কিছু নেই। উইকেট যেমন হোক, প্রতিপক্ষ যারাই হোক। তিনি প্রস্তুত থাকেন ভালো করতে। সাকিব থাকলে চাপটা কম থাকে। কাজটাও আরো সহজ হয়। কিংবদন্তি ড্যানিয়েল ভেট্টোরির সান্নিধ্যে আরো পরিণত হয়ে উঠতে চান তাইজুল।

টেস্ট চ্যাম্পিয়নশিপে আগের থেকে বেশি ম্যাচ পাবে বাংলাদেশ। তবে তাতেও অন্যদের তুলনায় কমই খেলা থাকবে। কারণ সিরিজ প্রতি ২-৩টির বেশী ম্যাচ নেই টাইগারদের। এ কারণে তাইজুল সমালোচনা করলেন আইসিসি'র। তার মতে, সব দলের সমান ম্যাচ থাকলেই ভালো হতো।

রঙিণ পোষাকে খেলার প্রস্তুতিটাও নাকি নিয়ে রাখেন তাইজুল। ক'দিন আগে লঙ্কা সফরের দলেও ছিলেন। সাকিবের অনুপস্থিতির সুযোগটা কাজে লাগাতে পারেননি। তবে নির্বাচকদের আস্থা অর্জনে নিজেকে গড়ে তোলার প্রত্যয় তাইজুলের কণ্ঠে।