SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৩-০৮-২০১৯ ১৫:৫১:৩০

বাজেট অধিবেশনে একদিনও সংসদে যাননি মাশরাফী

mashrafe

জাতীয় সংসদের 'সবচেয়ে' গুরুত্বপূর্ণ অধিবেশন বাজেট অধিবেশনে চলাকালে একদিনও সংসদে উপস্থিত হননি জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মর্তুজা। ২১ কার্যদিবস চলা এই অধিবেশনে তিনিসহ মোট তিনজন এমপি সংসদে যাননি। এরমধ্যে মাশরাফীসহ দু’জন আওয়ামী লীগের এবং বাকি একজন জাতীয় পার্টির।

জানা গেছে, ১১ জুন শুরু হয় একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশন; চলে ১১ জুলাই পর্যন্ত চলে। এর মধ্যে সংসদ অধিবেশনে মোট ২১টি বৈঠক দিবস ছিল। অধিবেশনকালে সদস্যদের উপস্থিতির গড় ছিল ২৫৯ জন। সর্বোচ্চ ও সর্বনিম্ন উপস্থিতি ছিল যথাক্রমে ৩০৬ জন (১৩ জুন) এবং ১৫৯ জন (২২ জুন)। অধিবেশনে আওয়ামী লীগের মাশরাফী বিন মর্তুজা (৯৪ নড়াইল-১), বেগম সিমিন হোসেন রিমি (১৯৭ গাজীপুর-৫) এবং জাতীয় পার্টির হুসেইন মুহম্মদ এরশাদ অনুপস্থিত ছিলেন।

ক্রিকেট বিশ্বকাপ চলার কারণে ওই সময় সংসদে উপস্থিত হতে পারেননি মাশরাফী। আর বাকি দুজনের অনুপস্থিতির কারণ শারীরিক অসুস্থতা। পরে অবশ্য জাতীয় পার্টির প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যু হয়।

এ ব্যাপারে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া একটি অনলাইন সংবাদমাধ্যমকে বলেন, মাশরাফী বিন মর্তুজা আমাদের জাতীয় বীর। তিনি বাংলাদেশের ভাবমূর্তিকে বিশ্বে উজ্জ্বল করেছেন। তিনি কেন সংসদে যাননি, সে বিষয়ে খোঁজ নিয়েছি। সে সময় ক্রিকেট বিশ্বকাপ চলায় তিনি সংসদে যেতে পারেননি। খেলার কারণে দেশের বাইরে ছিলেন মাশরাফী।

এ অধিবেশন শুরুর পর ১৩ জুন চলতি অর্থবছরের বাজেট উত্থাপন হয়। এরপর মোট ২৬৯ জন সংসদ সদস্য ৫৫ ঘণ্টা ৩৬ মিনিট বাজেট আলোচনায় অংশ নেন। এর আগে এত এমপি এত সময় ধরে বাজেটের ওপর আলোচনার সুযোগ পাননি।