SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৪-০৮-২০১৯ ১২:১১:৫৪

পর্যটকে মুখর কক্সবাজার

1473961474-ss

ঈদের ছুটিতে কক্সবাজার এখন পর্যটকে ঠাঁসা। পর্যটকদের আনন্দ আর হৈ-হুল্লোড়ে মাতোয়ারা সাগর তীর। নিরাপত্তায় সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন লাইফ গার্ড, বিচ কর্মী ও পুলিশ। আর পর্যটকদের হয়রানি রোধে সৈকতে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত রয়েছেন বলে জানিয়েছে জেলা প্রশাসন।

কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট। ঈদুল আজহার টানা ছুটিতে পর্যটকদের পদচারণায় কানায় কানায় পূর্ণ সাগর তীরের এই পয়েন্টটি।

শুধু সুগন্ধা পয়েন্ট নয়, সমুদ্র সৈকতের বাকি ৬টি পয়েন্টেরও একই অবস্থা। দেশের নানা প্রান্ত থেকে ঘুরতে আসা হাজার হাজার পর্যটকে এখন মাতোয়ারা সাগর তীর। সমুদ্র সৈকতে স্নান, বালিয়াড়িতে ঘুরে বেড়ানো, ছবি তোলা, বিচ বাইক ও জেড স্কিতে কাটছে তাদের আনন্দঘন মুহুর্তগুলো।

ঈদের টানা ছুটিতে লাখো পর্যটকের সমাগম ঘটায় তাদের সমুদ্র স্নানে নিরাপত্তায় সার্বক্ষণিক সতর্কতামূলক মাইকিং করছে বিচ ও লাইফ গার্ড কর্মীরা। তবে সমুদ্র স্নানের ক্ষেত্রে পর্যটকদের সচেতন হওয়া প্রয়োজন বলে জানালেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাখন চন্দ্র সূত্রধর।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন জানান, টুরিস্ট পুলিশের সাথে সমন্বয় করে পর্যটকদের নিরাপদ ভ্রমণে সব ধরণের ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, ঈদুল আজহা'র টানা ছুটিতে গত দু'দিনে ৩ লক্ষাধিক পর্যটক কক্সবাজারে ভ্রমণে এসেছে। আগামী ১৭ আগস্ট পর্যন্ত ৭ লাখ পর্যটকের সমাগম হবে বলে ধারণা করছেন পর্যটক সংশ্লিষ্টরা।