SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১১-০৮-২০১৯ ০৩:৪৪:২১

বিশ্ব ক্রিকেটের টুকরো খবর

jofra-archar

অ্যাশেজে দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দলে এসেছে বেশ কিছু পরিবর্তন। টেস্টে অভিষেক হতে যাচ্ছে পেসার জোফরা আর্চারের। কিন্তু, ইনজুরিতে পুরো সিরিজ থেকে ছিটকে গেছেন স্পিনার আদিল রশিদ। আর বাদ পড়েছেন মঈন আলি। তবে, এজবাস্টন টেস্টে অন্যরা ভালো করায়, একাদশে জায়গা পেতে আরো অপেক্ষা করতে হবে বলে মনে করেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। এদিকে, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলে ডাক পেয়েছেন রাহকিম কর্নওয়াল। শৃঙ্খলা ভঙ্গের দায়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের চুক্তি থেকে বাদ পড়েছেন মোহাম্মদ শাহজাদ।

অ্যাশেজের লর্ডস টেস্টের জন্য আঁটঘাঁট বেঁধে নামতে চায় ইংলিশরা। দলে পরিবর্তনও এনেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। মঈন আলির পরিবর্তে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার জ্যাক লিচ। এদিকে, ইনজুরির তালিকায় নতুন সংযোজন আদিল রশিদ। কাঁধের ইনজুরিতে অন্তত ২ মাস মাঠের বাইরে থাকতে হবে এই লেগ স্পিনারকে। তবে, পেসার জোফরা আর্চারের অভিষেক অনেকটাই নিশ্চিত। অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নের মতে, প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার জয়ের নায়ক স্টিভ স্মিথের সঙ্গে বিশ্বকাপ মাতানো আর্চারের দ্বৈরথটা লর্ডসে জমবে বেশ।

আসা যাক অস্ট্রেলিয়া দলের কথায়। ইংল্যান্ড বিশ্বকাপের সেরা উইকেটশিকারি মিচেল স্টার্ক নাকি একাদশে জায়গা নিয়ে আছেন দুশ্চিন্তায়। অ্যাশেজের প্রথম টেস্টে প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, জেমস প্যাটিনসনদের পারফরম্যান্স যে ছিলো দারুণ।।

এদিকে, নর্থ সাউন্ডে ভারতের বিপক্ষে ২২ আগস্ট থেকে টেস্ট সিরিজ খেলবে উইন্ডিজ। ২ ম্যাচের সিরিজকে সামনে রেখে ১৩ সদস্যের দল দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ঘরোয়া ক্রিকেট ও 'এ' দলের হয়ে নজরকাড়া পারফরম্যান্সের কারণে প্রথমবারের মতো ডাক পেয়েছেন দানবীয় আকৃতির রাহকিম কর্নওয়াল। বোর্ডের নির্বাচক প্যানেলের বিশ্বাস, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ক্যারিবীয়দের শুভসূচনায় ভূমিকা রাখতে পারবেন এই অফ স্পিনিং অলরাউন্ডার।

কর্নওয়ালের সুসময়। কিন্তু, মোহাম্মদ শাহজাদের ঠিক উল্টো। বিশ্বকাপ চলাকালীন হঠাৎ দল থেকে বাদ পড়ায় আফগানিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে গণমাধ্যমে চক্রান্তের অভিযোগ তোলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। পরে কারণ দর্শাতে শৃঙ্খলা কমিটি ডেকে পাঠালেও নির্ধারিত দিনে দেখা না করে বোর্ডের অনুমতি ছাড়াই বিদেশ ভ্রমণে যান তিনি। এর শাস্তি স্বরুপ অনির্দিষ্ট কালের জন্য বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেই বাদ দেয়া হয়েছে শাহজাদকে।