SomoyNews.TV

Somoynews.TV icon প্রবাসে সময়

আপডেট- ১৫-০৭-২০১৯ ১৭:২০:৩৭

ওমানের সালালাহ’র সৌন্দর্য দেখতে পর্যটকদের ভিড়

oman-nature-jpg-2

একই সময়ে একই দেশে দুই ঋতু। মরুময় দেশ ওমানের এমন নান্দনিক প্রাকৃতিক দৃশ্য দেখতে এখন সারা বিশ্বের পর্যটকরা ভিড় করছেন সেখানে। দেশটির ধোফার অঞ্চল সালালাহ-তে চলছে এখন খরিপ মৌসুম। রাজধানী মাস্কটে ৫৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করলেও সালালাহ'র তাপমাত্রা এই মুহূর্তে ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস। সেইসঙ্গে রয়েছে মন ভোলানো ঝিরিঝিরি বৃষ্টি।

ওপরে পাহাড়ের চূড়া আর নিচে সাদা মেঘের সাগর। সেইসাথে চারদিকে হালকা ঝিরিঝিরি বৃষ্টি, সবমিলিয়ে কল্পলোকের খুব কাছাকাছি এই সৌন্দর্য। ওমানের উত্তপ্ত মরুভূমির এমন আবহাওয়া দেখতে প্রতি বছর জুন জুলাইতে সারা বিশ্বের পর্যটকরা ভিড় করেন। তিনদিকে পাহাড় আর একদিকে আরব সাগর, এই সুন্দর ধোফার অঞ্চলই সালালাহ নামে পরিচিত। জুনের মধ্যভাগ থেকে আগস্টের শেষ পর্যন্ত বর্ষাকালজুড়ে দেখা মেলে এই সৌন্দর্যের।

পর্যটকরা বলেন, এখানের পরিবেশটা অনেক ভালো, মনে হচ্ছে বাংলাদেশের চট্টগ্রামের মতো। পরিবার নিয়ে ঘুরতে এসেছি, অনেক ভালো লাগছে।

ওমানের অন্যান্য জায়গায় তাপমাত্রা যখন ৪২-৫৫ ডিগ্রি, তখন সালালায় মাত্র ২০-২২ ডিগ্রি। শুধুমাত্র বৈচিত্র্যময় এই ঋতুই সালালাহকে করেছে মধ্যপ্রাচ্যের এক টুকরো স্বর্গোদ্যান।

বৃষ্টির পরশে পাহাড়ের ধূসর অঞ্চলে প্রাণের ছোঁয়া জাগে। সুবিস্তৃত পাহাড়রাজি সবুজের এক বিশাল চাদরে নিজেকে ঢেকে ফেলে এই সময়, যা ওমানের অন্য কোথাও দেখা যায় না।