SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১১-০৭-২০১৯ ১৯:৪৮:২৩

কোপা আমেরিকার সেরা একাদশে নেই মেসি

messi

২০১৯ কোপা আমেরিকার সেরা একাদশে জায়গা হয়নি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। টুর্নামেন্টে শিরোপা জয়ী ব্রাজিলের পাঁচজন, পেরুর দুজন ছাড়াও সেরা একাদশে রয়েছেন আর্জেন্টিনা, কলম্বিয়া, উরুগুয়ে ও চিলির একজন করে খেলোয়াড়। কনমেবল -এর অন্তর্ভূক্ত দেশগুলোর কোচদের বাছাই করা খেলোয়াড়রাই এই সেরা একাদশে সুযোগ পেয়ে থাকেন।

পেরুকে ফাইনালে ৩-১ গোলে হারিয়ে ৯ম বারের মত কোপা আমেরিকার শিরোপা জিতেছে ব্রাজিল। স্থান নির্ধারণী ম্যাচে চিলিকে ২-১ গোলে পরাজিত করে আর্জেন্টিনা হয়েছে তৃতীয়।

স্থান নির্ধারণী ম্যাচের পর রেফারিং নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে পদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত হননি ক্ষুব্ধ মেসি। অভিজ্ঞ চিলিয়ান মিডফিল্ডার গ্যারি মেডেলের সাথে বিতর্কে জড়িয়ে পড়ে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যেতে হয়েছিল মেসি। ওই ঘটনায় মেডেলকেও লাল কার্ড দেখানো হয়। ইতোমধ্যেই সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলের পরাজয়ের পর রেফারিং নিয়ে অভিযোগ করেছেন মেসি। পরবর্তীতে অবশ্য দক্ষিণ আমেরিকান সকার কনফেডারেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছেন মেসির এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

এর আগে ২০১৫ ও ২০১৬ কোপা আমেরিকা আসরে মেসি সেরা একাদশে সুযোগ পেয়েছিলেন।

কোপা আমেরিকা সেরা একাদশ : এ্যালিসন বেকার (ব্রাজিল), দানি আলভেস (ব্রাজিল), হোসে মারিয়া গিমেনেজ (উরুগুয়ে), থিয়াগো সিলভা (ব্রাজিল), মিগুয়েল ট্রাকো (পেরু), আর্থার (ব্রাজিল), লিনড্রো পারেডেস (আর্জেন্টিনা), আরটুরো ভিদাল (চিলি), হামেস রদ্রিগেজ (কলম্বিয়া), পাওলো গুয়েরেরো (পেরু), এভারটন (ব্রাজিল)।