SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ১১-০৭-২০১৯ ১৬:৩০:১২

গ্রিসে ঘূর্ণিঝড়ে ৬ জনের মৃত্যু

weather-11july1

প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত বিশ্বের বিভিন্ন দেশ। গ্রিসের উত্তরাঞ্চলে শক্তিশালী ঘূর্ণিঝড়ের কবলে পড়ে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। শিলা বৃষ্টি ও ঝড়ের আশঙ্কায় রাজ্যজুড়ে সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ। বুধবার যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স শহরে ঝড়ের পর শুরু হয়েছে বৃষ্টি। সেই সঙ্গে লুইজিয়ানাসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে হ্যারিকেন আঘাত হানতে পারে বলে সতর্ক করেছে সংশ্লিষ্টরা। অন্যদিকে, মৌসুমি বৃষ্টিতে বিপর্যস্ত চীনের পূর্বাঞ্চল।

গেল কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে সৃষ্ট বন্যায় বিপর্যস্ত চীনের পূর্বাঞ্চল। বন্যার কারণে সবচেয়ে খারাপ পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে জিয়াংশি প্রদেশের বাসিন্দাদের। বন্যার পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা। এতে চরম বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। দেখা দিয়েছে বিশুদ্ধ পানির সংকট। বন্যা কবলিত এলাকায় উদ্ধারকাজে নেমেছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। এর মধ্যে প্রায় ১০ হাজার মানুষকে নিরাপদে স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

 বুধবার যুক্তরাষ্ট্রের নিউ অরলিন্স শহরে শুরু হয়েছে প্রচন্ড বৃষ্টি। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী। লুইজিয়ানাসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে হ্যারিকেন আঘাত হানতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া ভার্জিনিয়া ও মেরিল্যান্ডেও প্রবল বৃষ্টিতে পানিবন্দি হয়ে পড়েছেন স্থানীয়রা। ঝুঁকিপূর্ণ এলাকা থেকে স্থানীয়দের উদ্ধার করে নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে।
 
খারাপ আবহাওয়া রয়েছে ইতালিতেও। দেশটির উত্তর-পূর্বাঞ্চলে ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে বিভিন্ন ঘরবাড়ি। উপড়ে গেছে বহু গাছপালা ও বৈদ্যুতিক খুঁটি। বিঘ্নিত হয় যান চলাচল। একই সময় শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশকিছু যানবাহন।

এদিকে, গ্রীসের উত্তরাঞ্চলের হালকিদিকি অঞ্চলে শক্তিশালী ঘূর্ণিঝড় ও শিলা বৃষ্টির কবলে পড়ে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রোমানিয়া এবং রুশ নাগরিক রয়েছে। সামনে আরো ঝড়ের আশঙ্কায় রাজ্যজুড়ে সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।