SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১১-০৭-২০১৯ ১৫:৪৮:০০

রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ

train-total-jpg-2

রাজশাহীর চারঘাটে তেলবাহী ট্রেনের ৮টি ট্যাঙ্কার লাইনচ্যুত হওয়ার ঘটনায় প্রায় ১৬ ঘণ্টা ধরে বন্ধ আছে রাজশাহীর সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ। বুধবার  (১০ জুলাই) সন্ধ্যায় এ দুর্ঘটনার পর থেকে উদ্ধার অভিযানে এখন পর্যন্ত ৩টি ট্যাঙ্কার উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর পশ্চিমাঞ্চল রেলওয়ের এক কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। 

পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, বুধবার বিকেলে ঈশ্বরদী থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে একটি তৈলবাহী ট্রেন। ট্রেন সরদহ স্টেশন পার হওয়ার পরে হলিদাগাছি এলাকায় আসলে অতিরিক্ত গতির কারণে লাইনচ্যুত হয় ট্রেনের আটটি বগি।

এ ঘটনার ঘণ্টাখানেক পর উদ্ধার তৎপরতা শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে রাতভর বৃষ্টি আর আলোর স্বল্পতার কারণে উদ্ধার কাজ গতি পায়নি।
 
রেলওয়ে’র পাকশি জোনের বিভাগীয় ব্যবস্থাপক মো. মিজানুর রহমান বলেন, যথাসাধ্য চেষ্টা করছি, দ্রুত যেন লাইন ঠিক করে যাতায়াত ব্যবস্থা করতে পারি। এজন্য আমরা আরো লোকবল প্রয়োগ করছি। 

 আর পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক প্রাথমিক ভাবে ধারণা করছেন, অতিরিক্ত বৃষ্টি আর দুর্বল রেলট্রাকের কারনে এই দুর্ঘটনা ঘটেছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের’র মহাপরিচালক খোন্দকার শহিদুল ইসলাম বলেন, মেইনটেইন্স গাফিলতির জন্য আমরা রেলওয়ের এক কর্মকর্তাকে বরখাস্ত করেছি। তদন্ত কমিটি কাজ করছে এই বিষয় নিয়ে, কিভাবে এই দুর্ঘটনা ঘটলো। 

এই রেল দুর্ঘটনার পর বুধবার রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি বাতিল করে রেলওয়ে কর্তৃপক্ষ। এরপর বৃহস্পতিবার সকালে রাজশাহী থেকে ছেড়ে যাওয়া চারটি ট্রেনও বাতিল করা হয়।