SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৫-০৬-২০১৯ ২২:৪৭:৩২

মাথা ঝুঁকিয়েই বার্সায় ফিরছেন নেইমার!

neymar

নেইমার ভালো নেই! বার্সেলোনা থেকে মুখকালা করে চলে গেলেন প্যারিস সেন্ট জার্মেইতে। সেই থেকে একের পর এক ঝক্কি ঝামেলা পোহাতে হচ্ছে ব্রাজিলিয়ান তারকাকে। কর ফাঁকির মামলা থেকে শুরু করে ধর্ষণের অভিযোগ, ইনজুরি থেকে শুরু করে সতীর্থদের সঙ্গে দ্বন্দ্ব-একের পর এক নেতিবাচক ইস্যুতে জড়িয়েছেন। আর তাই সব মিলিয়ে প্যারিসের রোমান্টিক আবহাওয়াও আর ভালো লাগছে না নেইমারের।

আর তাই ফ্রান্স ছেড়ে আবারো স্পেনে ফিরে আসতে চাইছেন তিনি। তার স্পেনে ফিরতে চাওয়ার খরব গত এক বছর ধরে বহুবার শোনা গেছে। নেইমারের সেই আশা এবার পূরণ হতে যাচ্ছ। তবে তিনি রিয়াল মাদ্রিদে নয়, ফিরছেন তার সাবেক ক্লাব বার্সেলোনায়।

বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই নেইমারকে দলে ভেড়ানোর চেষ্টা করছে রিয়াল মাদ্রিদ। নেইমারেরও ইচ্ছা ছিল, বর্নাব্যুতে যাওয়ার। কিন্তু শেষ পর্যন্ত বুটে বলে হয়নি।

আর নতুন খবর হল, নিজের ভুল বুঝতে পেরেছেন এ ফরোয়ার্ড। আর তাই বার্সেলোনাতেই ফিরে আসছেন। স্পোর্তের খবরে বলা হয়েছে, বার্সেলোনার সঙ্গে নেইমারের চুক্তিও হয়ে গেছে এরিমধ্যে।

স্পোর্তর খবরে বলা হয়েছে, এ মৌসুমেই পিএসজি থেকে বার্সেলোনায় ফিরছেন নেইমার।

বার্সেলোনার সঙ্গে নেইমারের চুক্তির বিভিন্ন দিকও তুলে ধরেছে সংবাদমাধ্যমটি। স্পোর্তের দাবি করা চুক্তির ধারাগুলো অনুযায়ী, নিজের ভুল বুঝে মাথা ঝুঁকিয়েই ন্যু ক্যাম্পে ফিরছেন এ তারকা।

প্রতিবেদনে বলা হয়েছে, চুক্তি অনুযায়ী, পাঁচ বছরের জন্য বার্সেলোনায় আসছেন তিনি। পরে চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ আছে। সেমিদের ডেরায় ফিরতে নিজের বেতনের চাহিদাও কমিয়ে ফেলতে রাজি হয়েছেন তিনি। পিএসজিতে বাৎসরিক ৩৭ মিলিয়ন ইউরো পান নেইমার। বার্সায় যে সেটা পাওয়া সম্ভব না সেটা তিনি ঠিকই বুঝতে পেরেছেন। আর তাই বার্সেলোনা ২৪ মিলিয়ন ইউরো দিলেই তিনি খুশি।

ক্রীড়া সাংবাদিক আলবার্ট মাসনু দাবি করেছেন, নেইমার বার্সেলোনায় ফিরতে এতটাই উদগ্রীব যে, বেতন-ভাতা নিয়ে কোনো দর কষাকষিই নাকি করেননি ব্রাজিলিয়ান উইঙ্গার।

এছাড়া বার্সেলোনার বিপক্ষে যে বকেয়া পরিশোধের মামলা করেছিলেন তাও তুলে নেবেন। বার্সেলোনার কাছ থেকে বোনাস হিসেবে ৩০ মিলিয়ন পাওনা নিয়ে মামলা করেছেন তিনি।

তবে এই ট্রান্সফারের ক্ষেত্রে আরো একটি পক্ষ যে রয়ে গেছে! সেই প্যারিস সেন্ট জার্মেইকে মানাতে হবে। কদিন আগে লে প্যারিসিয়েন দাবি করেছিল, পিএসজি নেইমারের জন্য ৩০০ মিলিয়ন ইউরো চাইবে। তবে এই পরিমাণ অংক বার্সেলোনার পক্ষে দেয়া সম্ভব না। আর তাই এ দলবদলে অন্য খেলোয়াড়দের যুক্ত করার চেষ্টা করছে বার্সেলোনা। সে ক্ষেত্রে ফিলিপে কৌতিনহোকে যেতে হতে পারে পিএসজিতে।

তবে স্পোর্তের খবরে ভিন্ন ইঙ্গিতও আছে। নেইমারকে আকাশছোঁয়া দামে কেনা পিএসজিরে সঙ্গে দলবদলের অঙ্ক নিয়ে বার্সার মতের মিল না হলে সম্ভাবনা আছে রিয়ালেরও।