SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৫-০৬-২০১৯ ২০:১৮:৫৪

'সাকিব পারফরম্যান্স দিয়েই দেশকে ভালোবাসতে চায়'

shakib-helmut

সবসময় পারফরম্যান্স দিয়েই বাংলাদেশকে ভালোবাসতে চান সাকিব আল হাসান। জাতীয় দল ও আইপিএলে সাকিবকে নিয়ে কাজ করার অভিজ্ঞতা থেকে এমন মন্তব্য করেছেন বিসিবি'র হাই পারফরম্যান্স ইউনিটের হেড কোচ সাইমন হেলমুট। লিটন, মোসাদ্দেক, সাইফুদ্দিনের মতো শিষ্যদের ভালো খেলেতে দেখে মুগ্ধ এ অস্ট্রেলিয়ান কোচ। বললেন, বাংলাদেশের সেমিতে উঠার সব সামর্থ্য আছে। তবে ভারতকে হারালেই তিনি বেশি খুশি হবেন।

বিসিবি'র একাডেমিতে গেলেই দেখা মিলবে সাকিবের। না, রক্তমাংসের সাকিব নয়। দু'হাত তুলে উদযাপনে মেতে উঠার ছবিটি যেনো তুলে ধরছে সাকিব অদম্য; অবিশ্বাস্য। সাকিবকে যারা নানাভাবে শিখিয়েছেন তারা গর্বিত। এই যেমন সাইমন হেলমুট। জাতীয় দলে আর আইপিএলে সাকিবকে দেখেছেন অস্ট্রেলিয়ান কোচ। তাই প্রশংসার শেষ নেই হেলমুটের কণ্ঠে।

'সাকিব অবিশ্বাস্য। তার সঙ্গে বিভিন্নভাবে আমার কাজ করা হয়েছে। আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদেও তার সঙ্গে কাজ করার সুযোগ এসেছিল। সে পারফরম্যান্স দিয়ে তার দেশকে ভালোবাসতে চায়।' বলছিলেন হেলমুট।

শুধু সাকিব নয়, একাডেমিতে যারা ঢুঁ মারেন তাদের প্রিয় কোচ সাইমন হেলমুট। লিটন, মোসাদ্দেক, সাইফুদ্দিনরাও দীক্ষা নিয়েছেন তার কাছে। বিশ্বকাপে শিষ্যদের ভালো করতে দেখে গর্বিত অস্ট্রেলিয়ান কোচ।

'আমি খুব খুশি যে, লিটন দাস, মোসাদ্দেকরা একাডেমিতে ছিল। শেষ দুই বছরে তারা কঠিন পরিশ্রম করেছে। সাইফুদ্দিন তার পরিশ্রমের ফল পাচ্ছে। আশা করছি, তারা বাংলাদেশকে অনেক কিছু দেবে।'

বাংলাদেশের ব্যাটিং বিশ্বমানের। হেলমুটও মানছেন সেটা। বলছেন, সেমিতে উঠা সম্ভব। তবে আপাতত ভারতকে হারাতে পারলেই তিনি বেশি খুশি হবেন। টাইগারদের উপর তার আস্থা আছে শতভাগ।

'সেমিফাইনালে উঠা অবশ্যই সম্ভব। তবে ভারতকে হারাতে হবে। কঠিন একটা ম্যাচ। তাদের ব্যাটসম্যানদের দ্রুত ফেরাতে হবে। পার্টনারশিপ করতে দেয়া যাবে না। আর আমাদের ব্যাটসম্যানদের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আমি বিশ্বাস করি, আমরা জিতবো।'

আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের পেশাদারিত্ব দেখেছেন হেলমুট। পরের ম্যাচগুলোতে সেটা দেখতে চান তিনি।