SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৪-০৬-২০১৯ ১১:৫৭:৫১

হাইকোর্টে খালেদা জিয়ার জামিন আবেদন

khaleda-bail1

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। দণ্ড হওয়া এই মামলায় জামিন পাওয়ার পরই, প্রধান বিচারপতির আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন চাইবেন তার আইনজীবীরা।

আদালত শুনানির দিন ধার্য না করলেও শিগগিরই হবে বলে জানিয়েছেন দুপক্ষের আইনজীবী। বেগম জিয়ার বিরুদ্ধে হওয়া মামলাগুলোর মধ্যে শুধু এই দুইটিতেই জামিন হয়নি তার।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ৩৭টি মামলা রয়েছে। এরমধ্যে ৩৫টি মামলাতেই জামিনে আছেন তিনি। তার আইনজীবীরা বলছেন, দণ্ড হওয়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন পেলেই মুক্তি পাবেন তিনি।

রোববার (২৩ জুন) জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টে জামিন চান বেগম জিয়া। যে মামলাতে তার ৭ বছরের কারাদণ্ড হয়েছে। তার আইনজীবীর প্রত্যাশা, উচ্চ আদালতে ন্যায় বিচার পাবেন তারা।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা। আশা করি, আমরা জামিন পাবো। দুদকের আইনজীবী জানান, জামিনের বিরুদ্ধে আইনি লড়াই চালাবেন তারা।

অ্যাডভোকেট খুরশীদ আলম খান বলেন, প্রায় আট নয় বছর পর এই মামলার নিষ্পত্তি হয়েছে। আমরা আইনগত ভাবে কাউকে কোন ছাড় দেবো না।

বেগম জিয়ার আইনজীবীরা জানান, এ মামলায় জামিন পেলেই প্রধান বিচারপতির আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় জামিন চাইবেন তারা।