SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৪-০৬-২০১৯ ০০:৪২:১৬

ইউরোপীয় ক্লাব ফুটবলে দলবদলে নানা গুঞ্জন

dani-alvez

চলতি মৌসুম শেষে পিএসজি ছাড়তে যাচ্ছেন দানি আলভেজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি। এদিকে, ইউরোপীয় ক্লাব ফুটবলে দলবদলের বাজারে রয়েছে নানা গুঞ্জন। আয়াক্সের ডাচ ফুটবলার ম্যাথিস ডি লিটকে ৭০ মিলিয়ন ইউরো প্রস্তাব দিতে যাচ্ছে য়্যুভেন্তাস।

মাঠের বাইরে আমুদে এক চরিত্র। পরিবার কিংবা সতীর্থদের সঙ্গে খুঁনসুটিতে তার জুড়ি নেই। তবে, মাঠের খেলাতে দৃঢ়চেতা। প্রতিপক্ষের আক্রমণভাগকে তাকে নিয়ে ভাবতে হবেই। ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনা-য়্যুভেন্তাসের হয়ে খেলেছেন। বর্তমানে আছেন ফ্রেঞ্চ লিগ চ্যাম্পিয়ন পিএসজিতে। সবখানেই কোচের আস্থাভাজন ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ।

পিএসজিতেও সময় চলছিলো ভালোই। ঘরোয়া লিগ চ্যাম্পিয়নদের শিরোপা ধরে রাখার মিশনে অবদান রেখেছেন তিনিও। তবে, দ্য প্যারিসিয়ানদের সঙ্গে ২ বছরের সম্পর্কের ইতি টানতে চলেছেন ৩৬ বছর বয়সী এই ফুটবলার। ইন্সটাগ্রামে এক পোস্টে তিনি বিষয়টি নিশ্চিত করেন। ক্লাব কর্তৃপক্ষ ও সতীর্থদের ধন্যবাদ জানান আলভেজ। যদিও পরবর্তী ঠিকানা কি হবে, তা এখনো জানাননি তিনি।

এদিকে, গেলো চ্যাম্পিয়ন্স লিগের পারফরম্যান্সে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর নজরে আসেন ম্যাথিস ডি লিট। নেদারল্যান্ডসের এই সেন্টার ব্যাক'কে দলে পেতে এরইমধ্যে তোড়জোড় শুরু করেছে দলগুলো। সে দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্তাস। ইউরোপীয় গণমাধ্যমের খবর বলছে, ডি লিটকে দলে পেতে ৭০ মিলিয়ন ইউরো প্রস্তাব দিতে যাচ্ছে তুরিনোর ওল্ড লেডিরা। যদিও আয়াক্স তারকার ব্যাপারে বেশ আগ্রহী ম্যানচেস্টার সিটি, বার্সেলোনা ও পিএসজিও।