SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৩-০৬-২০১৯ ২০:৪৬:৪৯

শাস্তি পেতেই হলো কোহলিকে

kohli-fine

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে শাস্তির মুখে পড়তে হবে সেটা অনুমিতই ছিল। দেখার বিষয় ছিল, কেমন ধরনের শাস্তি হয়।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন কোহলি। দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করার সময় এলবিডব্লিউ'র আবেদন করে ভারত। নন স্ট্রাইক প্রান্তে থাকা আম্পায়ার আলিম দার নট আউট দেন। সিদ্ধান্ত মানতে পারেনি ভারত। এ নিয়ে বার বার প্রতিক্রিয়া জানাতে দেখা যায় কোহলিকে। আর এ কারণেই ভারতীয় অধিনায়ককে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সঙ্গে তার নামের পাশে যোগ হয়েছে একটি ডি মেরিট পয়েন্টও।

আফগান ইনিংসের শুরুর দিকে মোহাম্মদ শামির বলে লেগ বিফোরের আবেদন করে ভারত। কিন্তু তাতে সাড়া দেননি ফিল্ড আম্পায়ার আলিম দার। আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিভিউ নেয় ভারত। টিভি রিপ্লেতে দেখা যায়, বল মিডল স্ট্যাম্পে হিট করেছে। তবে সামান্যের জন্য স্ট্যাম্প লাইন মিস করেছে। আর তাই ফিল্ড আম্পায়ারের দেয়া অরিজিনাল সিদ্ধান্তই রেখে দেন থার্ড আম্পায়ার। এরপরই খেপে যান কোহলি। বিবাদে জড়ান আলিম দারের সঙ্গে। মিডল স্ট্যাম্পে হিট করার পরেও কেন আউট দেয়া হল না তা নিয়েই হয়তো আপত্তি তোলেন তিনি।

আইসিসি তাই কোহলির বিরুদ্ধে অনুচ্ছেদ ২.১ ধারা অনুযায়ী প্রথম ধারার নিয়ম ভাঙার অভিযোগ আনে। ম্যাচ পরিচালনাকারীদের প্রতি অবমাননা করার অভিযোগ আনেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। আনিত অভিযোগ এবং শাস্তি মেনে নেন কোহলি। তাই আনুষ্ঠানিক শাস্তির দরকার হয়নি।

এ নিয়ে কোহলি ২০১৬ সালের পর দু'বার জরিমানা গুনলেন। এর আগে ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে নিয়ম ভাঙেন কোহলি।