SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-০৬-২০১৯ ১৫:০৫:৫০

অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ

bd-vs-aus

বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। খেলা হচ্ছে নটিংহ্যামের ট্রেন্টব্রিজে। কিন্তু কেমন হবে আজকের উইকেট? ব্যাটিং নাকি বোলিং সহায়ক?

বাংলাদেশের জন্য বাস্তবতা খুবই কঠিন। ট্রেন্টব্রিজের মাঠে খেলা দুটি ওয়ানডেতে খুব একটা সুবিধা করতে পারেনি টাইগাররা। অন্য মাঠ থেকে ট্রেন্টব্রিজের বাউন্ডারি কেমন যেন একটু কোনাকোনি। তাই মাঠকে মানিয়ে নেয়াটা চ্যালেঞ্জ হিসেবে দেখছেন অধিনায়ক মাশরাফি।

এই মাঠের চারপাশে বেশ কিছু কর্নার আছে। কোন সাইড ছোট। ৫-৬টা কর্নার বড়। ওখানে গেলে হয়ত ২-এর জায়গায় ৩ রানও হওয়ার সুযোগ আছে।

১৪ বছর আগের সুখস্মৃতি ইংল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়াকে আবারো হারানোর সাহস দিচ্ছে বাংলাদেশকে। অজিদের বিপক্ষে বাংলাদেশ এ যাবত ২০টি ওয়ানডে ম্যাচের মধ্যে জিতেছে মাত্র ১টিতে। স্মরণীয় ঐ জয় এখন আত্মবিশ্বাসের রসদ বাংলাদেশের জন্য।

পরিসংখ্যান ও ঐতিহ্যে অস্ট্রেলিয়া হয়তো অনেক এগিয়ে, কিন্তু বিশ্বাসের জোরে এতটুকু পিছিয়ে নেই বাংলাদেশ। অস্ট্রেলিয়াকে হারানোর তাড়নার কোনো কমতি নেই দলে। জিতবে বাংলাদেশ এমনটাই প্রত্যাশা টাইগার সমর্থকদের।

দুই জয় ও দুই হারের সঙ্গে বৃষ্টিতে ভেসে যাওয়া এক ম্যাচ মিলিয়ে পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের পাঁচে আছে বাংলাদেশ। অন্যদিকে পাঁচ ম্যাচে চার জয়ে আট পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া।

টনটনে ক্যারিবীয়ানদের হারিয়ে নটিংহ্যামে অস্ট্রেলিয়া বধের স্বপ্ন দেখছে মাশরাফি বাহিনী। বৃষ্টি যদি চোখ না রাঙায় তবে ষোল কোটি মানুষের সাথে ব্রিটেন প্রবাসীরা প্রত্যাশা করছেন - বাঘের থাবায় বিধ্বস্ত হবে ক্যাঙ্গারুরা। সেই সাথে সেমিফাইনালের পথে লাল সবুজের দল এগিয়ে যাবে আরো একধাপ।