SomoyNews.TV

পশ্চিমবঙ্গ

আপডেট- ২০-০৬-২০১৯ ১৪:৫৯:১৩

আবারো চালু হল শ্যামলীর কলকাতা-ঢাকা-কলকাতা রুটের সরাসরি বাস

kol-today

প্রায় তিন মাস আগে হঠাৎ করেই বন্ধ হয়ে যায় কলকাতা-ঢাকা-কলকাতা রুটের সরাসরি বাস সার্ভিস। তবে সব জটিলতা কাটিয়ে শুক্রবার (২১ জুন) থেকে আবারও আগের মতই চলবে বাংলার এপার ওপারের মধ্যে জনপ্রিয় সরাসরি বাস সার্ভিস।

যাত্রীবাহী বাস পরিষেবা জনপ্রিয় হওয়ায় আরো যুক্ত হয় নতুন রুট কলকাতা-ঢাকা-আগরতলা। পরবর্তীতে সেটা ঢাকা ছাড়াও বাংলাদেশের খুলনাকেও ছুঁয়েছে।

কিন্তু ভারতের লোকসভা নির্বাচনে আগেই কলকাতা-ঢাকা-কলকাতা রুটের বাস পরিষেবায় নিয়োজিত সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে সরকারের আর্থিক ও পরিষেবামূলক সব চুক্তি বাতিল করা হয়। ফলে এই রুটের নিয়মিত চলাচলকারী যাত্রীদের পড়তে হয় চরম দুর্ভোগে

খোঁজ নিয়ে জানা গেছে, সংস্থাটি দেড় বছর আগে পুরনো সংস্থাকে টপকে অতিরিক্ত মূল্য দিয়ে টেন্ডার পেয়েছিল কিন্তু সংস্থাটি আর্থিকভাবে দুর্বল হয়ে যাওয়ায় প্রায় ৪০ লাখ টাকা বকেয়া পড়ে পশ্চিমবঙ্গ সরকারের কাছে।

তবে এই রুটের গুরুত্ব বিবেচেনা করে শেষ পর্যন্ত পুরনো সংস্থা শ্যামলী যাত্রী পরিবহন লিমিটেডই এবার নতুন করে টেন্ডার পায়। তারাই শুক্রবার থেকে কলকাতা-ঢাকা-কলকাতা রুটের যাত্রীবাহী পরিষেবা শুরু করতে যাচ্ছে।

পশ্চিমবঙ্গ ভূতল পরিবহন নিগম এবং বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা যৌথভাবে এই রুটের দায়িত্ব পালন করলেও পশ্চিমবঙ্গ সরকার বেসরকারি সংস্থাকেই দিয়েই শুরু থেকে এই রুটের পরিষেবা চালিয়ে আসছে।