SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৮-০৬-২০১৯ ১৪:৩০:১৩

ডিআইজি মিজান আইনের ঊর্ধ্বে নয়, ব্যবস্থা নেয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

dig-all

ডিআইজি মিজান আইনের ঊর্ধ্বে নয়, তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সকালে সচিবালয়ে তিনি সাংবাদিকদের জানান, তদন্তের সুবিধার্থে তাকে এরই মধ্যে ওএসডি করা হয়েছে। এদিকে, মিজানের ঘুষ কেলেঙ্কারির ঘটনায় উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ সদর দফতর। এই মধ্যে তিন সদস্যের এ কমিটি ঘুষের অর্থের উৎস সম্পর্কে জানতে অনুসন্ধানও শুরু করেছে।

নারী কেলেঙ্কারিসহ দুর্নীতির বেশ কিছু অভিযোগে পুলিশের ডিআইজি মিজানের বিরুদ্ধে যখন দুদকের তদন্ত চলছে। তখনই তদন্তকারী কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগে আবারো আলোচনায় তিনি।

দুদকের তদন্ত প্রতিবেদন নিজের পক্ষে নিতে ঘুষে দেয়ার কথা স্বীকার করলেও এখনো ধরা ছোঁয়ার বাইরে ডিআইজি মিজান। মঙ্গলবার (১৮ জুন) পুলিশ সদর দপ্তর জানায়, ঘুষ লেনদেনের বিষয়টি খতিয়ে দেখতে গঠন করা হয়েছে কমিটি। পাশাপাশি খুঁজে দেখা হবে অর্থের উৎস। যদিও প্রতিবেদন জমা দেয়ার ক্ষেত্রে কমিটিকে কোন সময়সীমা বেঁধে দেয়া হয়নি।

মিজানুরের বিরুদ্ধে ঘুষ লেনদেনের যে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে উঠে এসেছে, তার জন্য তিনি সদস্যের কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন হাতে পেলেই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রী জানান, কোনভাবেই ছাড় পাবেননা পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ডিআইজি মিজান সে অলরেডি সাসপেন্ড হয়েছে। ওএসডি হয়ে পড়ে রয়েছে। আইনি প্রক্রিয়া চলছে। কেউই আইনের ঊর্ধ্বে নয়।

এর আগেও ডিআইজি মিজানের নারী কেলেঙ্কারি তদন্তে গঠিত পুলিশের কমিটি ডিআইজি মিজানের বিরুদ্ধে করা অভিযোগের প্রমাণ পায়।