SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৮-০৬-২০১৯ ১২:০৭:২০

রেকর্ডের ফুলঝুরি সাকিবের

64406214-2628612430491170-4

দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরির রেকর্ড গড়লেন সাকিব আল হাসান। অপরাজিত ১২৪ রানের ইনিংসে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। টন্টনে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরিটা স্মরণীয় করে রাখলেন সাকিব। টাইগার অলরাউন্ডারের ইনিংসটির খুঁটিনাটি থাকছে এবারের প্রতিবেদনে।

স্নায়ুচাপ! প্রিয় মানুষের সাফল্যের প্রার্থনা। ২২ গজে রেকর্ডের সামনে দাঁড়িয়ে সাকিব আল হাসান। গ্যালারিতে প্রতীক্ষায় স্ত্রী উম্মে আহমেদ শিশির।

৩৪ তম ওভারে ওশেন থমাসকে করা কাভার ড্রাইভ থেকে বলটা সীমানা পেরোতেই আসে কাঙ্ক্ষিত মুহূর্তটি। যে মুহূর্তটিকে মনের রঙিন দেয়ালে ফ্রেমবন্দী করে সাজিয়ে রাখেন বাংলার ক্রিকেট অন্তঃপ্রাণ মানুষ। প্রশান্তির নিঃশ্বাস সাকিব পত্নীর।

একটু আয়োজন করে বসুন। গ্যালারিতে বা টেলিভিশনের পর্দায় খেলা তো দেখেছেনই। তারপরও এই সুখস্মৃতির রোমন্থন উপভোগ্যই হবার কথা। বিশ্ব আসরে টানা ২ ম্যাচে সেঞ্চুরি, বিশ্বের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে পঞ্চাশোর্ধ ইনিংস, সবচেয়ে কম ২০২ ওয়ানডেতে একইসঙ্গে ৬০০০ রান আর ২০০ উইকেট, লিটনকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ ১৮৯ রানের জুটি। সাকিব যেন ব্যাগ ভর্তি করে রেকর্ড নিয়ে ফিরলেন। ৩৮৪ রান নিয়ে অ্যারন ফিঞ্চ-রোহিত শর্মাদের পেছনে ফেলে এখন পর্যন্ত ইংল্যান্ড বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের মুখে হাসিটাও তাই চওড়া। যে হাসি সংক্রমিত সারা বিশ্বে ছড়িয়ে থাকা লাল-সবুজ সত্তায়।

কেন তিনি বিশ্বসেরা! আরো একবার উত্তরটা বুঝিয়ে দেয়ার জন্য বেছে নিয়েছেন বিশ্ব মঞ্চটাই। আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে মাত্র ১ ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন। কিন্তু সাকিব যেন জহুরি। সবখানেই খুঁজে নেন সম্ভাবনা। তাই ভারতে নিভৃতে ফিটনেস নিয়ে কাজ করেন। মনোযোগী হন নিজের খেলায়। ক্রিকেটের আঁতুড়ঘরে দৃঢ়চেতা সাকিবের একাগ্রতার প্রতিচ্ছবি স্পষ্ট।

ক্যারিবীয় বোলারদের শাসন করে ৮৩ বলে করেন ক্যারিয়ারের ৯ম ওয়ানডে সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৬টি বাউন্ডারিতে ৯৯ বলে খেলেছেন ১২৪ রানের অপরাজিত ইনিংস। ম্যাচজয়ী স্মরণীয় এই ইনিংস শিহরণ দিয়ে যাবে বহুকাল।

এর আগে ২০১৫ বিশ্বকাপে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এবার দ্বিতীয় বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি সাকিবের। অ্যাডিলেড থেকে টন্টন। ২২ গজে অব্যাহত থাকুক টাইগারদের কীর্তি, প্রার্থনা ভক্তদের।