SomoyNews.TV

ভোটের হাওয়া

আপডেট- ১৮-০৬-২০১৯ ১১:৪৪:০০

উপজেলা নির্বাচন: মাদারীপুরে উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

election

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত। বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রগুলোতে বাড়তে থাকে ভোটারদের উপস্থিতি। নির্বিঘ্নে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। আর ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের পদক্ষেপ নেয়ার কথা জানায় সংশ্লিষ্টরা। 

সদর উপজেলার ১শ’ ১৫টি কেন্দ্রের ৬শ’ ৪৮টি কক্ষে ২ লাখ ৬৬ হাজার ৫শ’ ১৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৩শ’ ৩৫ জন ও নারীর ভোটারের সংখ্যা ১ লাখ ৩১ হাজার ১শ’ ৬০ জন।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে নির্বাচন করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান। আর ভাইস-চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম ভূঁইয়া তালা প্রতীকে, মোহাম্মদ জাহিদুল ইসলাম বই প্রতীকে ও সাহাবুদ্দিন হাওলাদার উড়োজাহাজ প্রতীকে প্রতিন্দন্দ্বীতা করছেন। 

অপরদিকে পারভীন জাহান হাঁস প্রতীকে, ফারজানা নাজনিন ফুটবল প্রতীকে, মোসা. নারগিস আক্তার কলস প্রতীকে ও মোসা. রোকসানা পারভীন প্রজাপতি প্রতীক নিয়ে মহিলা-ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন।

কয়েকজন ভোটার জানান, ভেবেছিলাম নির্বাচনে বড় ধরনের সমস্যা হবে। কিন্তু ভোটকেন্দ্রে এসে সার্বিক পরিস্থিতি দেখে সন্তুষ্ট। তবে প্রশাসনের ভুমিকা নিয়ে আমরা খুশি।

মাদারীপুর পৌর এলাকার আলহাজ আমিনউদ্দিন হাইস্কুলের প্রিজাইডিং কর্মকর্তা মো. বেলায়েত হোসেন জানান, সকাল ৯টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত চলবে। ভোটারদের উপস্থিতি সন্তোষজনক।

ওই কেন্দ্রে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা (এসআই) কাজী মিজানুর রহমান বলেন, পর্যাপ্ত পুলিশ কেন্দ্রে নিরাপত্তা দিচ্ছে। আমরা কোন সমস্যা মনে করছিনা। ভোটাররা আসছে, নিবিঘ্নে ভোট দিচ্ছে।