SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১১-০৬-২০১৯ ২১:২৯:৪৫

বিএনপির পল্টন অফিসে তালা, বিদ্যুৎ বিচ্ছিন্ন

untitled

বয়সসীমা বাতিল ও ধারাবাহিকভাবে কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ করছেন ছাত্রদলের নেতাকর্মীরা। মঙ্গলবার (১১ জুন) সকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মূল ফটকে তালা দিয়ে ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন তারা। 

এমনকি কমিটি গঠন প্রক্রিয়ায় জড়িত সিনিয়র নেতাদের সঙ্গে বাকবিতন্ডা ও ধাক্কাধাক্কিও করেন বিক্ষুব্ধ নেতারা। তিনদফা দাবি মেনে না নিলে, কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন তারা। 

তিনদফা দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভের এক পর্যায়ে কার্যালয়ের মুল ফটকে তালা ঝুলিয়ে দেন ছাত্রদলের বিলুপ্ত কমিটির জ্যেষ্ঠ নেতারা। ভবনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেন তারা

বিক্ষুব্ধ নেতাদের দাবি, তারেক রহমানকে ভুল বোঝানো হয়েছে। এবং সেই ভুলের প্রেক্ষিতে এই প্রেস বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। আমরা চাচ্ছি নতুন করে সিদ্ধান্ত নেয়া হোক।

নতুন কমিটি গঠন প্রক্রিয়ায় জড়িত বিএনপি নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী ও ফজলুল হক মিলন ছাড়াও আমানউল্লাহ আমান, বরকতউল্লাহ বুলুসহ বিএনপির সিনিয়র নেতারা কার্যালয়ে প্রবেশের চেষ্টা করলে তাদের বাধা দেয় ছাত্রদল নেতারা।

বিক্ষুব্ধ আরেক নেতা বলেন, আমাদের রাজনৈতিক নিশ্চয়তা চাই। কমিটির ধারবাহিকতা চাই।

বয়সসীমা বাতিল করে ধারাবাহিকভাবে কমিটি গঠনের দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারী দেন বিক্ষুব্ধরা।

ছাত্রনেতাদের দাবির বিষয়ে আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান বিএনপির কেদ্রীয় নেতারা।

এদিকে, অসুস্থ রহুল কবির রিজভীকে দেখতে কার্যালয়ে আসেন বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য।

পরে সমস্যা সমাধানে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠকে বসেন বিক্ষুব্ধ নেতাদের প্রতিনিধি দল।

গত ২৭ মে বয়সসীমা নির্ধারণ না করার সুপারিশ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে চিঠি দেয় ছাত্রদল।

এরপরেই গত ৩ জুন মেয়াদোত্তীর্ণ ছাত্রদলের কমিটি বিলুপ্ত করে বয়সসীমাসহ প্রার্থী হওয়ার ৩টি যোগ্যতা নির্ধারণ করে সিনিয়র যুগ্ম মহাসচিব স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি গণমাধ্যমে পাঠায় বিএনপি।