SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২৫-০৫-২০১৯ ১২:২৯:০২

সহযোগিতামূলক উন্নয়নে দৃঢ় হচ্ছে আঞ্চলিক সম্পর্ক: প্রধানমন্ত্রী

pm-gono-jpg-2

চালু হলো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু। শনিবার (২৫ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেতুর উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, সহযোগিতামূলক উন্নয়নের মাধ্যমে দৃঢ় হচ্ছে আঞ্চলিক সম্পর্ক।

এছাড়া জয়দেবপুর-চন্দ্রা -টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার উদ্বোধনসহ বেশ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রী তার সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন কাজের কথা তুলে ধরেন। বলেন, উন্নয়ন সহযোগী সব দেশের সঙ্গে বন্ধুপূর্ণ সম্পর্ক রেখে দেশ এগিয়ে নিচ্ছে সরকার।

ভবিষ্যতে স্বস্তির স্বার্থে মেট্রোরেলের সাময়িক ভোগান্তি মেনে নেয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সড়ক-মহাসড়কে দুর্ঘটনাপ্রবণ এলাকা নজরে আনার কথা জানিয়ে চালকদের পাশাপাশি যাত্রী ও পথচারীদের ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, পররাষ্ট্র নীতির ক্ষেত্রে আমাদের নীতিমালা অত্যন্ত স্পষ্ট। আমরা পররাষ্ট্রনীতি নিয়েই চলছি, সকলের সাথে আমাদের বন্ধুত্ব সম্পর্ক। আমরা তাদেরকে সহযোগিতা করে যাচ্ছি। 

শেখ হাসিনা বলেন, আজকে যে সেতুর উদ্বোধন করছি সেগুলো আমি মনে করি বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে অত্যন্ত উপযোগী। পাশাপাশি আমাদের আঞ্চলিক ক্ষেত্রে বিরাট অবদান রাখবে।