SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২১-০৫-২০১৯ ২০:৪৯:৫২

শিশুপ্রতিবন্ধীকে ‘ধর্ষণের পর’ টাকা দিয়ে মীমাংসার চেষ্টা

manikgonj

মানিকগঞ্জের ঘিওরে ১০ বছরের এক মানসিক প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ধামাচাপা দিতে তৎপর হয়ে উঠেছে একটি প্রভাবশালী মহল। গ্রাম্য শালিসের নামে টাকা হাতিয়ে নেয়ার একটি কৌশল তৈরি করে তারা ধর্ষককে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছেন। 

এ ঘটনায় সোমবার (২০ মে) রাতে ধর্ষিতার মা বাদী হয়ে ঘিওর থানায় একটি মামলা দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, নির্যাতিতা শিশুটি দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। ঘটনার দিন সকালে শিশুটি প্রতিদিনের মতো তার বাড়ির পাশে ছাগলের বাচ্চা আনতে গেলে একই গ্রামের বেলাল মিয়ার ছেলে দুলাল রবি ফেলু (৪২) কৌশলে ফুসলিয়ে তার ভাই আগর আলীর বাড়িতে চার চালা টিনের ঘরে তাকে নিয়ে যায়।

শিশুটি চিৎকার করতে চাইলে ফেলু মুখ চেপে ধরে মিথ্যা প্রলোভন দেখিয়ে হাত-পা বেঁধে জোরপূর্বক ধর্ষণ করতে থাকেন। শিশুটির মা অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে ফেলুর বাড়িতে এসে তার মেয়েকে ডাকাডাকি করলে প্রতিবন্ধী শিশুটি ঘরের দরজা খুলে দেয় এবং কান্নাকাটি করে।

তার মেয়েকে কান্নাকাটি করার কারণ জিজ্ঞাসা করলে সম্পূর্ণ ঘটনা খুলে বলে। তার মা চিৎকার করলে এলাকার লোকজন এগিয়ে আসলে ধর্ষক খাটে ঘুমিয়ে পরার অভিনয় করেন। পরে দুলাল রবি ফেলু ঘটনার স্থান থেকে পালিয়ে যায়। গত (১৪ মে) ঘটনাটি ধামাচাপা দিতে বাকাবিল্লা ওরফে বাকা মিয়ার বাড়িতে গোপনে এক গ্রাম্য শালিস ডাকা হয়।

স্থানীয় ইউপি সদস্য রমজান আলী ও বাবু মল্লিকের নেতৃত্বে তোবারক হোসেন শিমুসহ ৮ সদস্যের একটি জুরি বোর্ড গঠন করে ধর্ষকের অনুপস্থিতিতে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এর থেকে প্রতিবন্ধী শিশুটির পরিবারকে ৫০ হাজার টাকা দেয়া হয়। বাকি টাকা ভাগাভাগি করে নেয় জুরিবোর্ডের সদস্যরা।  

শিশুটির মা জানান, আমার অবুঝ শিশুকে যে নরপিশাচ শারীরিক নির্যাতন করেছে আমি তার ফাঁসি দাবি করছি।

ঘিওর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আশরাফুল আলম জানান, এ ব্যাপারে ঘিওর থানায় ধর্ষিতার মা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার (২১ মে) সকালে শিশুটিকে  মানিকগঞ্জ সদর হাসপাতালে মেডিকেল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, আসামিদের গ্রেফতারে জোর তৎপরতা চালানো হচ্ছে। তদন্ত সাপেক্ষে যদি অন্য কারও জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।