SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-০৫-২০১৯ ১৪:৫২:১৮

লিগে শেষ ম্যাচে বার্সার ড্র, রিয়ালের হার

real-barca-up1

শেষ হলো লা লিগার ২০১৮-১৯ মৌসুম। শেষ দিনে হোঁচট খেয়েছে দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। মেসির জোড়া গোলের পরেও এইবারের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। আর রিয়াল মাদ্রিদের হতাশাজনক মৌসুম শেষ হয়েছে হার দিয়ে। ঘরের মাঠে রিয়াল বেতিসের বিপক্ষে ২-০ গোলে হেরে গেছে জিনেদিন জিদানের দল।

জিনেদিন জিদান দ্বিতীয় দফায় রিয়াল মাদ্রিদে আসায় যে সুদিনের স্বপ্ন দেখেছিলো সমর্থকরা তার ছিটে ফোটাও পূরণ হয়নি। ফ্রেঞ্চ কিংবদন্তীর পরিকল্পনা আগামী মৌসুম নিয়ে। কাকে রাখবেন আর কাকে ছাড়বেন এই পরীক্ষাই করেছেন শেষ কয়েকটি ম্যাচে। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে আগের ম্যাচে ৩-১ গোলে হেরে যাওয়া একাদশে আনলেন ৭ পরিবর্তন। তবে এবারো জায়গা হয়নি গ্যারেথ বেলের।

সান্তিয়াগো বার্নাব্যুতে শক্তিমত্তায় পিছিয়ে থাকলেও রিয়ালের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছে বেতিস। ম্যাচে গোলের প্রথম সুযোগটা পেয়েছিলো আন্দালুসিয়ান ক্লাবটি। কিন্তু একাদশে ফেরা কেইলর নাভাসের দৃঢ়তায় সে যাত্রায় রক্ষা হয় রিয়ালের।

এর কিছু সময় পরেই এগিয়ে যাবার সুযোগ এসেছিলো স্বাগতিকদের। কিন্তু করিম বেনজেমা পারেন নি বার্নাব্যুতে কোনো আনন্দের উপলক্ষ আনতে। প্রথমার্ধের পুরোটাই রিয়ালকে চেপে ধরে খেলেও গোল আদায় করে নিতে পারেনি বেতিস।

তবে বিরতির পর আর নিজেদের প্রতিরোধ ধরে রাখতে পারেনি রিয়াল মাদ্রিদ। ৬১ মিনিটে লরেন মোরোনের গোলে এগিয়ে যায় বেতিস।

গোল হজমের পরেই নিজেদের মাঠেই দুয়ো শুনতে হয় মাদ্রিদ খেলোয়াড়দের। চিড় ধরে মনোবলে। সেখান থেকে আর ঘুরে দাড়াতে পারেনি জিদানের দল। ৭৫ মিনিটে রিয়ালেরই সাবেক ফুটবলার জেসের গোলে জিদানের দলের মৌসুমের শেষটা ২-০ গোলে পরাজয়ের গ্লানি দিয়ে। দ্বিতীয় দফায় জিদান দায়িত্ব নেয়ার পর ১১ ম্যাচে যা রিয়ালের ৪র্থ হার।

এদিকে আগেই শিরোপা নিশ্চিত হওয়া বার্সেলোনা এইবারের মাঠে মুখোমুখি হয়। নিজেদের মাঠে ২০ মিনিটের মধ্যেই এগিয়ে যায় এইবার। গোল করেন কুকুরেল্লা।

পিছিয়ে গিয়েও উদ্যম হারায়নি বার্সা। মেসির জাদুতে শুধু সমতা না এগিয়ে যাবার অপেক্ষাটাও দীর্ঘ হয়নি কাতালানদের। ২ মিনিটের ব্যবধানে দুই গোল করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। স্বস্তি ফিরে কাতালান শিবিরে।

কিন্তু মৌসুমের শেষটা হাসি মুখে করতে পারেনি লিগ চ্যাম্পিয়নরা। প্রথমার্ধ্ব শেষ হবার আগেই পাবলো ইজাকুয়েলের গোলে সমতা আনে এইবার।

দ্বিতীয়ার্ধটা একেবারের নিষ্প্রাণ কেটেছে বার্সার। প্রতিপক্ষের গোলমুখে কোনো আক্রমণই করতে পারেনি মেসি-ম্যালকমরা। ফলে ড্র দিয়ে লা লিগার মৌসুম শেষ করে বার্সেলোনা।