SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৯-০৫-২০১৯ ২১:১৭:৫২

পদ বঞ্চিতদের ওপর হামলার কথা অস্বীকার রাব্বানীর

rabbani

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদ বঞ্চিতদের ওপর ছাত্রলীগের পদপ্রাপ্তদের হামলার অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

রোববার (১৯ মে) বিকেলে মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। তবে হামলার অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ছাত্রলীগ সভাপতি। শনিবার (১৮ মে) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ডেকে নিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেন পদবঞ্চিতরা।

কমিটিতে পদ পাওয়া না পাওয়া নিয়ে উত্তেজনার পারদ ক্রমশ ঘনীভূত হচ্ছে ছাত্রলীগে। শনিবার গভীর রাতেও সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায় পদবঞ্চিত নেতাকর্মীরা। পদ বঞ্চিত বা কাঙ্ক্ষিত পদ না পাওয়া নেতারা অভিযোগ করেন, আলোচনার কথা বলে শনিবার গভীর রাতে আবারও হামলা করা হয় তাদের ওপর। তখন থেকেই অবস্থান ধর্মঘট শুরু করেন তারা। যদিও সংগঠনের সভাপতি রেজওয়ানুল হক শোভন আশ্বাস দিয়েছেন, ঘটনা খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন তারা।

তিনি বলেন, ‘আমরা মান অভিমান ভুলে বাংলাদেশ ছাত্রলীগকে আগামী দিনে এগিয়ে নিয়ে যাবো।’

শনিবার মধ্যরাতে শুরু হওয়া অবস্থান রোববার দিনভরই চলমান ছিল। তাদের অভিযোগ হামলা করেছে সাধারণ সম্পাদক রাব্বানী গ্রুপের নেতাকর্মীরা। যদিও রোববার বিকেলে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে রাব্বানী হামলা অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ‘এই কমিটিতে রয়েছে এমন বিতর্কিত নাম নিয়ে যদি কেউ আমাদের কাছে তথ্য উপাত্তসহ লিখিত অভিযোগ করে তাহলে আমরা সেই দালিলিক প্রমাণ ভেরিফাই করে তাদের বাদ দিয়ে ওই শূন্য পদ দিবো যোগ্যতা অনুযায়ী।’  

প্রায় এক বছর পর ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেয়া হয় সোমবার। সেখানে প্রায় একশ জনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে কমিটি পুনর্গঠনের দাবি করেন পদবঞ্চিতরা।