SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৫-০৪-২০১৯ ২০:৩৪:১৫

সচেতনতামূলক কর্মশালা বয়কট করলেন জেলে-ট্রলার মালিকরা

pirijpur-jele

বঙ্গোপসাগরে ২০ মে থেকে ২৩ জুলাই, ৬৫ দিন সব ধরনের মৎস্য সম্পদ আহরণের নিষেধাজ্ঞায় ফুঁসে উঠেছে পিরোজপুরের জেলে ও ট্রলার মালিকরা। 

এর আগে তারা মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানায় সরকারের কাছে।

তাতেও কোনো কাজ না হওয়ায় জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমিতে জেলেদের সচেতনতামূলক কর্মশালা প্রত্যাহার করে বেরিয়ে যান জেলে ও ট্রলার মালিকরা। পরবর্তীতে মৎস্য কর্মকর্তাদের হস্তক্ষেপে তারা অনুষ্ঠানে পুনরায় অংশ নেন।
 
জেলেদের অভিযোগ দীর্ঘ ৬৫ দিনের এই অবরোধ চললে জেলেদের না খেয়ে মরতে হবে। এছাড়া রমজান মাসে মাছের তীব্র সংকট দেখা দেবে। 

জেলেদের দাবি, এই দুই মাসের বেশি সময় মৎস্য আহরণ বন্ধ থাকাকালীন পার্শ্ববর্তী দেশ ভারতের জেলেরা সমুদ্র থেকে মাছ আহরণ করে নিয়ে যায়। ফলে এ অবরোধ কোনো কাজে আসবে না। 

সরকার নিষেধাজ্ঞার এই সিদ্ধান্ত থেকে সরে না আসলে সমস্ত মাছের বাজারে সকল প্রকার মাছ বিক্রি বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দেন মৎস ট্রলার মালিক শ্রমিক সমিতির নেতারা। 

দুপুরে সচেতনতামূলক কর্মশালায় জেলা মৎস কর্মকর্তা মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অবু আলী মো. সাজ্জাদ হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৎস বিভাগের বরিশাল বিভাগের উপ-পরিচালক ড. মো. অলিয়ুর রহমান এবং পিরোজপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন।