SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২৫-০৪-২০১৯ ১৪:১১:৪৮

শিশু হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

manikgonj

মানিকগঞ্জ সদর উপজেলার চর বেউথা গ্রামের ৪ বছরের শিশু সাইফুল হত্যা মামলায় সোহেল নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শাহানা হক সিদ্দীকা এই রায় দেন। একই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়, অনাদায়ে আরও দুই মাসের সাজার আদেশ দেন আদালত। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২৪ জুন সকাল ১০টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার চর বেউথা গ্রামে মো. কাশেম মিয়ার ছেলে মো. সোহেল মিয়া প্রতিবেশী মো. বিল্লালের ছেলে ৪ বছরের সাইফুল ইসলামকে বিস্কুট কিনে দেয়া কথার বলে কাছে ডাকে। এরপর তাকে বাড়ি থেকে বাবার ২২ হাজার টাকা মূল্যের স্মার্ট-মোবাইল নিয়ে আসতে বলে। সাইফুল মোবাইল নিয়ে আসলে তাকে নিয়ে চর বেউথা গ্রামের ইউনুসের ক্ষেতে শ্বাসরোধ করে হত্যা করে। পরে শিশুটির লাশ ওই জমিতে পুঁতে রেখে মোবাইলটি নিয়ে যায়। 

গ্রামের লোকজন সাইফুলকে সোহেলের সাথে যেতে দেখে। পরে গ্রামবাসী সোহেলকে ধরে পুলিশকে খবর দেয়। ওই রাতে শিশুটির পিতা বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় সোহেলকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। পরের দিন সোহেলের স্বীকারোক্তি অনুসারে ওই ক্ষেত থেকে শিশু সাইফুলের লাশ উদ্ধার করে। 

পুলিশ মো. সোহেল মিয়াকে অভিযুক্ত করে ২০১৩ সালের ৩ সেপ্টেম্বরে আদালতে চার্জশিট প্রদান করে। ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণের পর  বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন আদালত।