SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৪-০৪-২০১৯ ২১:৪৮:১৯

কাবাডিতে নেত্রকোনাকে হারালো মানিকগঞ্জ

ai

মানিকগঞ্জের শুরু হয়েছে জাতীয় কাবাডি প্রতিযোগিতার ব্রহ্মপুত্র জোনের জেলা পর্যায়ের খেলা।উদ্বোধনী খেলা দেখে মুগ্ধ মানিকগঞ্জ জেলাবাসী আর বেশি বেশি আয়োজনের দাবিও তাদের। গ্রামবাংলার এ ঐতিহ্যবাহী খেলা ফিরিয়ে আনতেই এমন আয়োজন, এছাড়াও মানিকগঞ্জে একটি বিভাগীয় স্টেডিয়াম নির্মাণের প্রতিশ্রুতিও দেন ঢাকা বিভাগীয় কমিশনার।   
 
বুধবার (২৪ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে মানিকগঞ্জ শহরের সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ খেলার উদ্বোধন করেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনা ও মানিকগঞ্জ ক্রীড়া সংস্থার সহযোগিতায় আজ মুখোমুখি হয় নেত্রকোনা জেলা ও মানিকগঞ্জের কাবাডি দল।

এতে প্রথমেই মনোমুগ্ধ কর  ডিসপ্লে মাধ্যমে খেলার শুভ সূচনা করা হয়। পরে শুরু হয় মানিকগঞ্জ ও নেত্রকোনার ছেলেদের কাবাডি যুদ্ধ। খেলার প্রথম ভাগে মানিকগঞ্জের কাবাডি দল ২০ পয়েন্টে এগিয়ে থাকে। বড় পরিসরে দীর্ঘ দিন পর এমন আয়োজনে দুপুর থেকে খেলা দেখতে হাজির হয় শিশু-কিশোরসহ নানা শ্রেণিপেশার হাজারো মানুষ। শেষ পর্যন্ত খেলায় উভয় দলই মনোমুগ্ধ কর খেলা প্রদর্শিত করলেও নির্ধারিত সময়ে ৫৮ পয়েন্ট পেয়ে মানিকগঞ্জের ছেলেরা জয়লাভ করে। আর ৪১ পয়েন্ট নিয়ে ফিরে যায় স্বাগতিক নেত্রকোনা জেলা দলের ছেলেরা। দীর্ঘদিন পর শহরে বড় পরিসরে এমন খেলা ও আয়োজনে খুশি জেলাবাসী। বেশি আয়োজনের দাবিও তাদের। আর কমিশনার জানান,গ্রামীণ ঐতিহ্যবাহী খেলাধুলা ধরে রাখতেই বিভাগীয় জেলাগুলোর কাবাডি দল নিয়ে এমনটি আয়োজন।  

এতে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের সেরা ৮টি কাবাডি দল অংশ গ্রহণ করার কথা রয়েছে। চলতি মাসের আগামী ২৭ এপ্রিল বিকেল ৪টার দিকে একই স্থানে প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।