SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২২-০৪-২০১৯ ১৮:২০:১৪

জায়ানের মৃত্যুতে শোকে স্তব্ধ বঙ্গবন্ধু পরিবার

jayan

শ্রীলঙ্কায় গীর্জা এবং হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলায়  আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান নিহত হয়েছে। জায়ান বঙ্গবন্ধুর বোনের ছেলে শেখ ফুজলুল করিম সেলিমের নাতি। সেই সূত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও নাতি জায়ান।

বাবা-মার সঙ্গে বেড়াতে গিয়ে সন্ত্রাসীদের নিষ্ঠুরতার শিকার হতে হলো ছোট জায়ানকে। বুধবার দেশে ফিরবে জায়ানের মরদেহ।

শোকের চাদরে আছন্ন শহর এক কলম্বো। মৃত্যুর মিছিলের যেন এক সীমাহীন গন্তব্য। সে শোক ছুঁয়ে গেছে প্রায় সোয়া ৩ হাজার কিলোমিটার দূরের ঢাকার বনানীর এই বাড়িটিকেও। যে বাড়ির বড় আদরের শিশু সন্তান এখন নিথর দেহে শুয়ে আছে কলম্বোর মর্গে। শোকাচ্ছন্ন তাই জায়ানের স্বজনরা।

রোববার হামলার সময় কলম্বোর সংগ্রিলা হোটেলে অবস্থান করছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সংসদ সদস্য শেখ সেলিমের মেয়ে, জামাই ও নাতি জায়ান চৌধুরী ও জোহান চৌধুরী। হামলায় নিহত হয় আট বছরের জায়ান। মারাত্মক আহত হন জামাতা মশিউল হক চৌধুরীও।

পরের দিন পরিবারের বাকী সদস্যরা চলে যান শ্রীলঙ্কায়। দেশে থাকা শোকার্ত শেখ সেলিমকে সমবেদনা জানাতে সোমবার সকাল থেকে তার বনানীর বাসায় ভিড় করেন স্বজন ও শুভাকাঙ্খিরা। আসেন মন্ত্রী পরিষদের সদস্য, রাজনৈতিক নেতা ও সরকারি বেসরকারি কর্মকর্তারাও।

নানা শেখ সেলিমের বাড়িতে এসে কান্নায় ভেঙ্গে পড়েন জায়ানের দাদাও। জানা গেছে, জামাতা মশিউলের দুই পা মারাত্বকভাবে জখম হলেও বর্তমানে তিনি আশঙ্কামুক্ত। চিকিৎসা চলবে শ্রীলঙ্কাতেই।